শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৩ মার্চ, ২০২৪, ০৮:৪৬ রাত
আপডেট : ০৪ মার্চ, ২০২৪, ০২:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় হলে জ্বালানি তেলের দাম কমবে: প্রত্যাশা প্রতিমন্ত্রীর 

এম এম লিংকন: [২] বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমন প্রত্যাশা করে বলেন, প্রধানমন্ত্রীর অনুমতি পেলে জ্বালানি তেলের দাম আন্তর্জাতিক বাজারের সঙ্গে আগামী দুই-এক দিনের মধ্যেই সমন্বয় করা হবে। 

[৩] তবে, শুধুমাত্র ডিজেলের দাম কমানোর ওপর জোর দিচ্ছেন নসরুল হামিদ। তিনি বলছেন, ডিজেল সেচে, ট্রান্সপোর্ট, ট্রাক ও বাসে ব্যবহার হয়। এতে পরিবহনের ভাড়াও কিছুটা কমলে পাবলিক সুবিধা ভোগ করতে পারবে, সেটাই আমরা চাচ্ছি বলে উল্লেখ করেন তিনি। 

[৪] রোববার (৩ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

[৫] প্রস্তাবটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে জানিয়ে নসরুল হামিদ বলেন, অনুমতি পেলে আমরা আশা করছি, দাম সাশ্রয়ী হবে। আন্তর্জাতিক দামের ফর্মুলায় ফেললে এটি ভালোভাবে বোঝা যাবে। আমরা চাচ্ছি, প্রতি মাসে  দাম সমন্বয় করা হোক। আশা করছি, এ মাসে যদি জ্বালানির দাম সমন্বয়ের কাজ শুরু করতে পারি, তাহলে জ্বালানি তেলের দামের ব্যাপারে কিছুটা সাশ্রয় হবে।

[৬] সব ধরনের তেলের দাম কমবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নে নসরুল হামিদ বলেন, আমাদের মেইন টার্গেট হলো ডিজেল, যেটা বেশি ব্যবহার হয়। 

[৭] তিনি বলেন, যদি প্রতি মাসে সাশ্রয়ী দামে তেল দিতে পারি, তাহলে অবশ্যই ট্রান্সপোর্ট থেকে শুরু করে সব ক্ষেত্রে সাশ্রয় হওয়া উচিত। সম্পাদনা: সমর চক্রবর্তী  

  • সর্বশেষ
  • জনপ্রিয়