শিরোনাম
◈ সৌদিতে কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ ঘোষণা ◈ শ্রম আইন লঙ্ঘনের সাজাপ্রাপ্ত মামলায় স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস ◈ ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ ◈ স্বাস্থ্যখাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী  ◈ কৃষি খাতে ১০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যে তিন  বছরে সাড়ে ৩৮ হাজার কোটি টাকা বরাদ্দ ◈ বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৬.১ শতাংশ: এডিবি ◈ বাংলাদেশে পালিয়ে এসেছে বিজিপির ১৪ সদস্য ◈ সিলেটে বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ৭০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন ◈ ৬০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলার তালিকা প্রকাশ করুন: মির্জা ফখরুলকে ওবায়দুল কাদের ◈ পাল্টা হামলার বিরুদ্ধে ইসরায়েলকে ইরানের কঠোর হুঁশিয়ারি 

প্রকাশিত : ০৩ মার্চ, ২০২৪, ০৮:৪৬ রাত
আপডেট : ০৪ মার্চ, ২০২৪, ০২:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় হলে জ্বালানি তেলের দাম কমবে: প্রত্যাশা প্রতিমন্ত্রীর 

এম এম লিংকন: [২] বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমন প্রত্যাশা করে বলেন, প্রধানমন্ত্রীর অনুমতি পেলে জ্বালানি তেলের দাম আন্তর্জাতিক বাজারের সঙ্গে আগামী দুই-এক দিনের মধ্যেই সমন্বয় করা হবে। 

[৩] তবে, শুধুমাত্র ডিজেলের দাম কমানোর ওপর জোর দিচ্ছেন নসরুল হামিদ। তিনি বলছেন, ডিজেল সেচে, ট্রান্সপোর্ট, ট্রাক ও বাসে ব্যবহার হয়। এতে পরিবহনের ভাড়াও কিছুটা কমলে পাবলিক সুবিধা ভোগ করতে পারবে, সেটাই আমরা চাচ্ছি বলে উল্লেখ করেন তিনি। 

[৪] রোববার (৩ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

[৫] প্রস্তাবটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে জানিয়ে নসরুল হামিদ বলেন, অনুমতি পেলে আমরা আশা করছি, দাম সাশ্রয়ী হবে। আন্তর্জাতিক দামের ফর্মুলায় ফেললে এটি ভালোভাবে বোঝা যাবে। আমরা চাচ্ছি, প্রতি মাসে  দাম সমন্বয় করা হোক। আশা করছি, এ মাসে যদি জ্বালানির দাম সমন্বয়ের কাজ শুরু করতে পারি, তাহলে জ্বালানি তেলের দামের ব্যাপারে কিছুটা সাশ্রয় হবে।

[৬] সব ধরনের তেলের দাম কমবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নে নসরুল হামিদ বলেন, আমাদের মেইন টার্গেট হলো ডিজেল, যেটা বেশি ব্যবহার হয়। 

[৭] তিনি বলেন, যদি প্রতি মাসে সাশ্রয়ী দামে তেল দিতে পারি, তাহলে অবশ্যই ট্রান্সপোর্ট থেকে শুরু করে সব ক্ষেত্রে সাশ্রয় হওয়া উচিত। সম্পাদনা: সমর চক্রবর্তী  

  • সর্বশেষ
  • জনপ্রিয়