শিরোনাম
◈ রাজধানী কারওয়ান বাজারে যমুনা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত ◈ মুজিবনগর দিবস, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মুজিবনগর দিবস বাঙালির শৃঙ্খলমুক্তির  ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহ অব্যাহত থাকলে সন্ধ্যায় লোডশেডিং বাড়তে পারে ◈ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আরও ৫০ বিজিপি সদস্যের অনুপ্রবেশ ◈ ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ ◈ মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়া আজ মন্ত্রিসভায় উঠছে ◈ গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা নাগরিকের মৃত্যু ◈ প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল ◈ এ বছর জিডিপি প্রবৃদ্ধি হতে পারে ৫.৭%: আইএমএফ

প্রকাশিত : ০১ মার্চ, ২০২৪, ০৪:৪৮ দুপুর
আপডেট : ০২ মার্চ, ২০২৪, ০২:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেইলি রোডের আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর 

শাহীন খন্দকার: [১] রাজধানীর বেইলি রোডের একটি বহুতল ভবনে আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা ঘোষণা দিয়েছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মাহববুর রহমান।  আজ শুক্রবার (১ মার্চ) ঘটনাস্থল  পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দিয়েছেন।

[২] গতকাল বৃহস্পতিবার বেইলি রোডের গ্রীন কোজি কটেজের‘ কাচ্চি ভাই রেস্তোঁরায় রাতের আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

[৩] এসময়ে ত্রাণপ্রতিমন্ত্রী বলেন,দাফনের পাশাপাশি অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার ব্যয়ভার ও সরকার বহন করবেন। মন্ত্রী আরো বলেন, এই মুহূর্তে যা যা প্রয়োজন সবই প্রধানমন্ত্রীর নির্দেশে করা হচ্ছে। আগুনের ঘটনা সরকারের তরফ থেকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে। ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে দোষিদের বিচারের আওতায় আনা হবে।

[৪] উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৯ ফেরুয়ারি) রাত আনুমানিক ১০টার দিকে ভবনটির দ্বিতীয় তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

[৫] বেইলি রোডের গ্রীন কোজি কটেজ ভবন থেকে ৭৫ জনকে জীবিত উদ্ধার করা হলেও এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। আহতদের কেউই শঙ্কামুক্ত নন।সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়