শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০১ মার্চ, ২০২৪, ০৪:৪৮ দুপুর
আপডেট : ০২ মার্চ, ২০২৪, ০২:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেইলি রোডের আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর 

শাহীন খন্দকার: [১] রাজধানীর বেইলি রোডের একটি বহুতল ভবনে আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা ঘোষণা দিয়েছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মাহববুর রহমান।  আজ শুক্রবার (১ মার্চ) ঘটনাস্থল  পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দিয়েছেন।

[২] গতকাল বৃহস্পতিবার বেইলি রোডের গ্রীন কোজি কটেজের‘ কাচ্চি ভাই রেস্তোঁরায় রাতের আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

[৩] এসময়ে ত্রাণপ্রতিমন্ত্রী বলেন,দাফনের পাশাপাশি অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার ব্যয়ভার ও সরকার বহন করবেন। মন্ত্রী আরো বলেন, এই মুহূর্তে যা যা প্রয়োজন সবই প্রধানমন্ত্রীর নির্দেশে করা হচ্ছে। আগুনের ঘটনা সরকারের তরফ থেকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে। ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে দোষিদের বিচারের আওতায় আনা হবে।

[৪] উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৯ ফেরুয়ারি) রাত আনুমানিক ১০টার দিকে ভবনটির দ্বিতীয় তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

[৫] বেইলি রোডের গ্রীন কোজি কটেজ ভবন থেকে ৭৫ জনকে জীবিত উদ্ধার করা হলেও এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। আহতদের কেউই শঙ্কামুক্ত নন।সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়