শিরোনাম
◈ সৌদিতে কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ ঘোষণা ◈ শ্রম আইন লঙ্ঘনের সাজাপ্রাপ্ত মামলায় স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস ◈ ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ ◈ স্বাস্থ্যখাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী  ◈ কৃষি খাতে ১০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যে তিন  বছরে সাড়ে ৩৮ হাজার কোটি টাকা বরাদ্দ ◈ বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৬.১ শতাংশ: এডিবি ◈ বাংলাদেশে পালিয়ে এসেছে বিজিপির ১৪ সদস্য ◈ সিলেটে বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ৭০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন ◈ ৬০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলার তালিকা প্রকাশ করুন: মির্জা ফখরুলকে ওবায়দুল কাদের ◈ পাল্টা হামলার বিরুদ্ধে ইসরায়েলকে ইরানের কঠোর হুঁশিয়ারি 

প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:০৯ দুপুর
আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মানবপাচারের অভিযোগে নৃত্যশিল্পী ইভানের বিরুদ্ধে প্রতিবেদন ২০ মার্চ

এম.এ. লতিফ : [২] বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) মানবপাচার আইনের মামলায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের ধার্য তারিখে মামলার তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল না করায় প্রতিবেদন জমা দেয়ার জন্য আগামী ২০ মার্চ নতুন তারিখ নির্ধারণ করেছেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালত।

[৩] ২ জুলাই, ২০২১ইং সিআইডির সহকারী পুলিশ সুপার মৃণাল কান্তি শাহ বাদী হয়ে মূলহোতা আজম খানসহ (৪৫) আলামিন হোসেন ওরফে ডায়মন্ড (২৬), স্বপন হোসেন (২৮), নাজিম (৩৬), এরশাদ, নির্মল দাস (এজেন্ট), আলমগীর, আমান (এজেন্ট) ও শুভ (এজেন্ট)- কে আসামি করে ৯ জনের বিরুদ্ধে মানবপাচার আইনে লালবাগ থানায় একটি মামলা দায়ের করেন।

[৪] দুবাই পুলিশের দেয়া তথ্যের ভিত্তিতে মানবপাচারকারী চক্রের মূলহোতা আজম খান ও তার চার সহযোগীকে গ্রেফতার করলে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী ইভানকে ১১ সেপ্টেম্বর, ২০২০ইং রাতে রাজধানীর নিকেতন থেকে গ্রেফতার করে সিআইডি।

[৫] এরপর ওই বছরের ১৫ সেপ্টেম্বর তদন্ত কর্মকর্তা সিআইডির উপ-পরিদর্শক এসআই মো. কামরুজ্জামানের আবেদনের প্রেক্ষিতে ২১ সেপ্টেম্বর মানবপাচারের সঙ্গে আন্তর্জাতিক দালাল চক্রের সদস্যদের চিহ্নিত করার লক্ষ্যে ইভানকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালত।

[৬] মামলার এজাহারে বলা হয়, আসামিরা দুবাইয়ের হোটেল ও ড্যান্স বারে বাংলাদেশ থেকে তরুণীদের নিয়ে যৌনকর্মে বাধ্য করতেন। তাদের প্রতিনিধিরা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে কাজ দেয়ার নামে তরুণীদের দুবাই পাঠাতেন। দুবাই পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, সিআইডি গত জুলাই মাসে আজম খান ও তার দুই সহযোগী ডায়মন্ড ও আনোয়ার হোসেন ওরফে ময়নাকে ঢাকা থেকে গ্রেফতার করে। এছাড়া গ্রেফতার করা হয় আজমের প্রতিনিধি নির্মল সরকার ও মো. ইয়াছিনকে।

[৭] গ্রেফতার তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে তারা গডফাদার হিসেবে বাড্ডার সজীব ও ময়মনসিংহের অনীকের নাম বলেন। আজম খান জবানবন্দিতে বলেন, সজীব-অনীক দুজনেরই দুবাইতে ড্যান্স বার আছে।

[৮] ‘ধ্যাততেরিকি’ সিনেমায় নৃত্য পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান ইভান শাহরিয়ার সোহাগ। তিনি বিভিন্ন করপোরেট অনুষ্ঠানে পারফর্ম করার লক্ষ্যে ‘ড্যান্স ট্রুপ’ নামে একটি কোম্পানি পরিচালনা করেন। সম্পাদনা : কামরুজ্জামান

কে/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়