শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০২:১৭ দুপুর
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:০৮ দুপুর

প্রতিবেদক : সালেহ্ বিপ্লব

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

সালেহ্ বিপ্লব: [২] গণভবনে শুক্রবার সকালের সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, জার্মানিতে বিশ্বনেতাদের সঙ্গে বৈঠক হয়েছে। বাংলাদেশের নির্বাচন নিয়ে কেউ কোনো কথা বলেননি, কোনো উদ্বেগ নেই; প্রশ্নও নেই। তাদের সঙ্গে বেশির ভাগ আলোচনা ছিলো দ্বিপাক্ষিক বিষয়ে, বিনিয়োগ নিয়ে কথা বলেছি। বিটিভি

[২.১] প্রধানমন্ত্রী বলেন, ডেল্টা প্ল্যান ২১০০ নিয়ে নেদারল্যান্ডসের সঙ্গে কথা হয়েছে। এ বিষয়ে তাদের সঙ্গে আমাদের চুক্তি আছে। দেশটির প্রধানমন্ত্রীর সঙ্গে এ নিয়ে কথা হয়েছে। তিনিও আমার মতো ১৫ বছর ধরে ক্ষমতায় আছেন। তাকে বোধ হয় ন্যাটোতে নিয়ে যাওয়া হবে। জানালেন, আর নির্বাচন করবেন না। আমিও যদি তার মতো করতে পারতাম, তাহলে খুশি হতাম। কৃষি খাতেও নেদারল্যান্ডসের সঙ্গে আমাদের কাজ আছে। 

[২.২] বেলজিয়ামের সঙ্গে বৈঠক প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, মূলত পায়রা বন্দর নিয়ে আমরা কথা বলেছি। যথারীতি ড্রেজিং-এর ব্যাপারে আলোচনা হয়েছে। 

[২.৩] ডেনমার্কের সঙ্গে শিপিং এবং শিপ বিল্ডিং নিয়ে কথা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। ফ্রান্সের সঙ্গে আলোচনা হয়েছে জলবায়ু ইস্যুতে, এর মধ্যেই দেশটি আমাদের এই খাতে সহায়তা দিয়েছে। 

[৩] শেখ হাসিনা বলেন, ইউরোপের দেশগুলোর সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। রাষ্ট্রীয় সম্পর্কের পাশাপাশি ব্যক্তিগত সম্পর্ক থাকাতে সুবিধা হয়েছে। তাই নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন তোলেনি। তারা জানতো, আমি জিতে আসবো। যারা চায়নি, তারাই প্রশ্ন তোলে। 

[৩.১] তিনি বলেন, এক দেশে নির্বাচনের পর ১১/১২ দিন পার হয়ে যায়, রেজাল্ট হয় না, সেটা ফেয়ার ইলেকশন। আর আমাদের দেশে ২৪ ঘণ্টায় রেজাল্ট হয়ে যায়, সেটা ফেয়ার না। ওরকম যদি আমাদের দেশে হতো, তাহলে খুশি হতো। বোধ হয় অনেকের মন খারাপ। তাদের মন ভালো হয়ে যাবে, অসুবিধে নেই। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়