শিরোনাম
◈ চার বছর পর বিধিনিষেধহীন মুক্ত পরিবেশে পহেলা বৈশাখ ◈ পহেলা বৈশাখে ইলিশের দাম চড়া ◈ নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে বরণে বর্ণাঢ্য র‌্যালি করবে আওয়ামী লীগ ◈ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী ◈ নতুন বছর মানে ব্যর্থতা পেছনে ফেলে সমৃদ্ধ আগামী নির্মাণ করা: মির্জা ফখরুল ◈ ইসরায়েলের তেল আবিব থেকে সরাসরি ঢাকায় ফ্লাইট অবতরণ ◈ বিএনপি গুম-নির্যাতনের কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে: ওবায়দুল কাদের ◈ সরকারি খরচে ৩০৪৮টি মামলায় আইনি সহায়তা প্রদান ◈ রেল ভ্রমণে মানুষের আস্থা তৈরি হয়েছে: রেল মন্ত্রী  ◈ অস্ট্রেলিয়ায় শপিংমলে ছুরি হামলায় নিহত ৫, আততায়ী মারা গেছে পুলিশের গুলিতে

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৯:১৬ সকাল
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারত-বাংলাদেশ ভবিষ্যত সম্পর্ক নির্ভর করছে তরুণদের অঙ্গীকারের উপর: ভার্মা

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা

হ্যাপী আক্তার: [২] বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, ভারত-বাংলাদেশ  দ্বিপাক্ষিক সম্পর্কের সম্পর্কের ভবিষ্যত নির্ভর করবে দুই দেশের তরুণদের ঐতিহ্যগত এবং ঐতিহাসিকভাবে শক্তিশালী সম্পর্ক টিকিয়ে রাখার, শক্তিশালীকরণ এবং আরও রূপান্তরের প্রতিশ্রুতির উপর। সূত্র: বাসস

[৩] আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ভারত সফরে যাওয়া ১০০ সদস্যের বাংলাদেশ যুব প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। ভারতীয় হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) এ কথা বলা হয়েছে।   

[৪] আসন্ন ভারত সফর উপলক্ষে ১০০ সদস্যের বাংলাদেশ যুব প্রতিনিধি দলের জন্য এক পতাকা উত্তোলন অনুষ্ঠানে ভারতীয় রাষ্ট্রদূত জাতীয় উন্নয়নে তরুণদের গুরুত্ব তুলে ধরে এ কথা বলেন।

[৫] ভার্মা যুব প্রতিনিধিদলের অংশ হিসাবে নির্বাচিত হওয়ার জন্য সকল অংশগ্রহণকারীদের অভিনন্দন জানান এবং তাদের এই সফর দুই দেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে যে যে অগ্রগতি হচ্ছে, সেই সঙ্গে ভারত-বাংলাদেশ সম্পর্কের ব্যাপক পরিবর্তন সম্পর্কে  তাদের দৃষ্টি আরো প্রসারিত হবে।

[৬] আসন্ন সফরে  বাংলাদেশী যুবকরা ভারতের সরকার, একাডেমিয়া, ব্যবসায়ী সম্প্রদায়, সুশীল সমাজ এবং সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনে প্রতিষ্ঠিত গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব এবং প্রতিষ্ঠানের সঙ্গে মতবিনিময় করবেন।

[৭] প্রতিনিধি দলটি ভারতের ঐতিহাসিক, সাংস্কৃতিক, বাণিজ্যিক ও প্রযুক্তিগত গুরুত্বের স্থানগুলোও পরিদর্শন করবে।

[৮] ভারতীয় হাই কমিশন ২০১২ সালে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম চালু করে।

[৯] সারা বাংলাদেশ থেকে তরুণ পেশাজীবী, সাংবাদিক, ক্রীড়াবিদ, শিল্পী, ডাক্তার এবং প্রকৌশলীরা এ বছর বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনে অন্তর্ভুক্ত রয়েছে।

এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়