শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ০২:২৬ দুপুর
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৫৫ বিকাল

প্রতিবেদক : সালেহ্ বিপ্লব

গ্রামীণ ব্যাংক আটটি প্রতিষ্ঠান জবরদখল করেছে বলে দাবি

আমার জীবনে এমন দুর্যোগ আর কখনো দেখিনি: ড. ইউনূস (ভিডিও)

সংবাদ সম্মেলনে ড. ইউনূস

সালেহ্ বিপ্লব, সুজন কৈরী: [২] ঢাকার মিরপুর ১ নম্বরে চিড়িয়াখানা সড়কে গ্রামীণ টেলিকম ভবন। এই ভবনে ড. ইউনূসের ১৬টি কোম্পানি রয়েছে, প্রতিটিরই চেয়ারম্যান ড. ইউনূস।

[৩] বৃহস্পতিবার দুপুরে গ্রামীণ টেলিকম ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ড. ইউনূস অভিযোগ করেন, ‘গ্রামীণ ব্যাংক আমাদের আটটি প্রতিষ্ঠান জবরদখল করেছে। এসব প্রতিষ্ঠান তাদের মতো করে চালাচ্ছে। একটা ভয়ংকর অবস্থায় আছি। 

[৪] তিনি বলেন, গত ১২ ফেব্রুয়ারি গ্রামীণ ব্যাংকের পক্ষ থেকে গ্রামীণ টেলিকম ভবনে অবস্থিত অফিসগুলো দখল করে নেওয়া হয়। ওই দিন থেকে তারা ভবনে তালা মেরে রেখেছে। ঘটনার পর আমরা শাহআলী থানায় জিডি করতে চেয়েছিলাম। কিন্তু সহযোগিতা পাইনি।

[৪.১] দখল করতে আসা লোকদের মধ্যে কাউকে চেনেন কিনা, এমন প্রশ্নের জবাবে ড. ইউনূস বলেন, কাউকে চিনি না। তবে ২০/২২জন ব্যক্তি ভবনে এসে অফিসগুলোতে তালা লাগিয়ে দেন। নিজের বাড়িতে অন্য কেউ যদি তালা মারে, তখন কেমন লাগার কথা, আপনারাই বলেন। তাহলে দেশে আইন–আদালত আছে কিসের জন্য। তারা আদালতে যেতে চায় না। আমরা জীবনে বহু দুর্যোগ দেখেছি। এমন দুর্যোগ আর কখনো দেখিনি।’

[৫] ড. ইউনূস বলেন, এভাবে দেশ চলছে কীভাবে। আমাদের বিরুদ্ধে ঝাড়ুমিছিল হচ্ছে। আমি এসব বিষয়ে আদালতে শরণাপন্ন  হবো। উল্লেখ্য, ড. ইউনূস বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করবেন, এ কথা জানার পর মিরপুরে ঝাড়ু মিছিল করেছে স্থানীয় সরকারদলীয় নেতাকর্মীরা। 

[৬] প্রশ্নের জবাবে ড. ইউনূস বলেন, ব্যবসার মুনাফার টাকায় এই ১৬ প্রতিষ্ঠান গড়ে উঠেছে। গ্রামীণ ব্যাংকের টাকায় হয়নি। যা হয়েছে আইন মেনেই হয়েছে। 

[৭] সংবাদ সম্মেলনে গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল ইসলাম এবং গ্রামীণ কল্যাণের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম মঈনুদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়