শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩৩ বিকাল
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্ত্রীসহ ডেইলি স্টারের নির্বাহী সম্পাদকের ৪ দিন রিমান্ড

এম.এ. লতিফ, আদালত প্রতিবেদক: [২] মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাব-ইন্সপেক্টর নাজমুল হাসানের আবেদনের প্রেক্ষিতে গৃহকর্মীর ‘অবহেলাজনিত মৃত্যু’র অভিযোগে দায়ের করা মামলায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল রহমানের আদালত।

[৩] আসামিদের পক্ষে চৈতন্য চন্দ্র হালদার, আশরাফ উল আলম আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে রিমান্ডের এ আদেশ দেন।

[৪] মোহাম্মদপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর হেলাল উদ্দিন আমাদের নতুন সময়’কে এসব তথ্য নিশ্চিত করেছেন।

[৫] রিমান্ড আবেদনে বলা হয়, গত ০৭ জানুয়ারি আসামিদের ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত  আবেদন নামঞ্জুর করে তিন কর্মদিবসের মধ্যে জেলগেটে তাদের জিজ্ঞাসাবাদের আদেশ দেন। সে মোতাবেক এবং জেল কোড অনুযায়ী সৈয়দ আশফাকুল হককে ঢাকা কেন্দ্রীয় কারাগারে এবং তানিয়া খন্দকারকে কাশিমপুর কারাগারে  জিজ্ঞাসাবাদ করা হয়। তারা আলাদা কারাগারে থাকায় ঘটনার বিষয়ে তাদের একত্রে জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি। তারা ঘটনার বিষয়ে অনেক রহস্যজনক তথ্য দিয়েছেন এবং বিভিন্নভাবে ঘটনার মূল কারণ কৌশলে এড়িয়ে গেছেন। ঘটনাস্থলে সিসি ক্যামেরা থাকলেও কোনো মেমোরি কার্ড পাওয়া যায়নি। এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা কৌশলে বিভিন্ন যুক্তি দেখিয়ে বিষয়টি এড়িয়ে যান। ধারণা করা হচ্ছে, ক্যামেরায় ঘটনার ভিডিও ধারণ থাকার ফলে আসামিরা ঘটনার পরপরই সেখান থেকে মামলার আলামত নষ্ট বা গোপন করার জন্য মেমোরি কার্ড লুকিয়ে রাখতে পারেন। তাদের নিয়ে বাসায় অভিযান পরিচালনা করলে মেমোরি কার্ড উদ্ধার হওয়ার সম্ভাবনা আছে। তাই, দুই আসামিকে একত্রে রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

[৬] গত ০৭ ফেব্রুয়ারি গৃহকর্মী প্রীতির বাবা লুকেশ ওড়ান ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের বিরুদ্ধে পেনাল কোডের ৩০৪ (ক) ধারায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলাটি দায়ের করেন ।

[৭] গত ০৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে আবাসিক ভবনের নবম তলা থেকে পড়ে এক কিশোরী গৃহকর্মীর মৃত্যু হয়। প্রীতি ওড়ান নামের ১৫ বছর বয়সী ওই কিশোরী ওই ভবনে সৈয়দ আশফাকুল হকের বাসায় কাজ করতেন। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়