শিরোনাম
◈ শুক্রবার কমছে সয়াবিন তেলের দাম ◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০২:৪৯ দুপুর
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৩৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এসএসসি পরীক্ষার্থীদের সুবিধায় ‘কুইক রেসপন্স টিম’ গঠন 

সুজন কৈরী: [২] এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের যেকোনো অসুবিধা মোকাবিলা করতে এই  টিমের সদস্যরা প্রস্তুত থাকবেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান।

[৩] মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ডিএমপির মিডিয়া সেন্টারে ট্রাফিক বিভাগের ‘এসএসসি পরীক্ষা ২০২৪ উপলক্ষ্যে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা’ সংক্রান্ত সংবাদ সম্মেলনে মুনিবুর রহমান বলেন, এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার জন্য ঢাকা মহানগরীর ট্রাফিকের পক্ষ থেকে বেশ কিছু পরিকল্পনা নেওয়া হয়েছে। বছর শেষে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়, সেখানে উল্লেখযোগ্য ছাত্রছাত্রী অংশগ্রহণ করে থাকে। এসএসসি পরীক্ষা আমাদের জন্য একটা উল্লেখযোগ্য ইভেন্ট। এ পরীক্ষার সঙ্গে যারা সম্পৃক্ত থাকেন তাদের আমরা সহযোগিতা করার চেষ্টা করে থাকি। এ উপলক্ষ্যে আমরা বেশ কিছু পরিকল্পনা গ্রহণ করেছি।

[৪] তিনি বলেন, পরীক্ষার্থীদের যেকোনো অসুবিধা মোকাবিলা করতে ট্রাফিক বিভাগের প্রতিটি জোন থেকে আলাদা আলাদা কুইক রেসপন্স টিম গঠন করা হবে। এছাড়াও যেকোনো জরুরি প্রয়োজনে ৯৯৯-এ কল করে সহায়তার আহ্বান জানানো যাবে। এক্ষেত্রে আমরা ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করার চেষ্টা করব।

[৫] শিক্ষার্থীদের উদ্দেশে মো. মুনিবুর রহমান বলেন, পরীক্ষার হলে রওনা দেয়ার আগে অবশ্যই প্রবেশপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র ও কলম সঙ্গে নিন। পরীক্ষা শুরুর আগের দিন কেন্দ্রের অবস্থানটি ভালো করে জেনে নিন ও আপনার বাসা থেকে কোন রুটে যেতে হবে, তার পরিষ্কার ধারণা নিন।

[৬] পরীক্ষা শুরুর আগে কেন্দ্রে উপস্থিত হওয়ার জন্য পরীক্ষার্থী ও অভিভাবকদের সড়ক-মহাসড়কের যানজটের বিষয়টি মাথায় রেখে পর্যাপ্ত সময় হাতে নিয়ে বাসা থেকে বের হওয়ার জন্য অনুরোধও জানান তিনি।

[৭] অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, পরীক্ষা শুরুর আগে এমনভাবে বের হতে হবে যেন ন্যূনতম ৩০ মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে পৌঁছানো যায়। যেসব সড়ক পারাপারে রেল ক্রসিং আছে তা বিবেচনা করে বাসা থেকে সময় বিবেচনা করে রওনা দেওয়া জরুরি। আপনার বাসার বা পরীক্ষা কেন্দ্রের আশপাশের সড়কে যদি কোনো খোড়াখুড়ি বা মেরামত কাজ চলে তবে তা বিবেচনায় নিয়ে সময়মতো রওয়ানা দিতে হবে। পরীক্ষার্থী ও অভিভাবকদের সাবধানতা অবলম্বন করে যানবাহনে চলাচলের অনুরোধও জানান তিনি।

[৮] কোনো অবস্থাতেই গণপরিবহনে ঝুলে পরীক্ষা কেন্দ্রে আসা-যাওয়া করবেন না। যেসব পরীক্ষার্থী মোটরসাইকেলে পরীক্ষা কেন্দ্রে যাবেন তারা অবশ্যই নিরাপত্তাজনিত কারণে হেলমেট পরবেন। পরীক্ষার্থীরা যানজট বা কোনো অনাকাক্সিক্ষত সমস্যার সম্মুখীন হলে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সহযোগিতা নেয়ার জন্য অনুরোধ করা হলো। ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার থেকে বিরত থাকতে হবে, প্রয়োজনে ফুটওভার ব্রিজ ব্যবহার করুন ও পুলিশের সহায়তা নিন।  রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং থাকলে ব্যবহার করুন।

[৯] মো. মুনিবুর রহমান বলেন, পরীক্ষার্থী ও অভিভাবকরা পরীক্ষা কেন্দ্রের সামনের সড়কে দাঁড়িয়ে গেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। ফলে অন্য পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে দেরি হয়, তাই পরীক্ষার্থী ও অভিভাবকদের কেন্দ্রের সম্মুখে প্রধান গেটে ও রাস্তায় না দাঁড়িয়ে ফুটপাতে দাঁড়ানোর জন্য অনুরোধ করা হলো। পরীক্ষা কেন্দ্রের সামনে আড্ডা দেওয়া থেকে বিরত থাকতে হবে বলেও মন্তব্য করেন তিনি। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসকে/এসসি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়