শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ২৬ নভেম্বর, ২০২৩, ০৪:১৮ দুপুর
আপডেট : ২৭ নভেম্বর, ২০২৩, ০৪:০৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকার নয়টি আসনে নতুন মুখ

২৯৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা

এম এম লিংকন: [২] উৎসবমুখর পরিবেশে প্রার্থী ঘোষণার সময় যারা পেয়েছেন তাদের অনুসারীদের আনন্দ-উল্লাস স্লোগান দিতে দেখা যায়। অনেক প্রার্থীর সমর্থক আবেগে কেঁদেও ফেলেন। 

[৩] তবে কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনে প্রার্থীর নাম ঘোষণা দেননি। সোমবার (২৭ নভেম্বর) এই দুই আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হবে। 

[৪] দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসাইন মায়া, হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আফম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মণি প্রমুখ মনোনয়ন পেয়েছেন। 

[৫] এবার মনোনীত ২৯৮ জন প্রার্থীদের মধ্যে ১০৪ জনই নতুন মুখ। আর বাদ পড়েছেন বর্তমান সরকারের ৬৯ জন এমপি। যারা আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন বলে জানা গেছে। এদের মধ্যে তিনজন প্রতিমন্ত্রীও রয়েছেন।

[৬] রোববার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

[৭] জাতীয় সংসদের ৩০০টি আসনের মধ্যে ঢাকায় আসন রয়েছে ২০টি। এর মধ্যে নয়টি আসনেই নৌকার মনোনয়ন পেয়েছেন নতুন মুখ। এদের মধ্যে রয়েছেন ঢাকা-৫ আসনে হারুনুর রশিদ মুন্না, ঢাকা-৬ আসনে সাঈদ খোকন, ঢাকা-৭ আসনে সোলায়মান সেলিম, ঢাকা-৮ আসনে আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা-৯ আসনে সাবের হোসেন চৌধুরী, ঢাকা-১০ আসনে ফেরদৌস আহমেদ, ঢাকা-১১ আসনে ওয়াকিল উদ্দিন, ঢাকা-১৩ আসনে জাহাঙ্গীর কবির নানক ও ঢাকা-১৪ আসনে মাইনুল হোসেন খান নিখিল। 

[৮] দলীয় প্রার্থীদের তালিকা ঘোষণাকে কেন্দ্র করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ব্যাপক ভিড় দেখা যায় প্রায় সকাল থেকেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ ভিড় বঙ্গবন্ধু অ্যাভিনিউ ছাড়িয়ে গুলিস্তানের সড়কে গিয়ে পৌঁছে। কেন্দ্রীয় নেতা ও মনোনয়ন প্রত্যাশীদের গাড়ি ও নেতাকর্মীদের ভিড়ে বন্ধ হয়ে যায় গুলিস্তান জিরো পয়েন্ট থেকে গোলাপশাহ মাজারমুখী সড়ক। এতে ব্যাপক যানজটের সৃষ্টি হয় গুলিস্তান জিরো পয়েন্ট ও গোলাপশাহ মাজার এলাকায়।

[৯] এর আগে ২৩ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় আসন্ন নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়। তার আগে নৌকা প্রতীক পেতে ৩০০ আসনের বিপরীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনেন তিন হাজার ৩৬২ জন। সম্পাদনা: ইকবাল খান

এমএমএল/আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়