শিরোনাম
◈ কক্সবাজার থেকে আরও ১২৪২ রোহিঙ্গা গেল ভাসানচরে  ◈ ওয়ারীতে রেস্টুরেন্টের আগুন নিয়ন্ত্রণে ◈ তামিম ইকবালের হাত ধরে বিপিএলে বরিশালের প্রথম শিরোপা ◈ বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ড: কাচ্চি ভাইয়ের ম্যানেজারসহ আটক ৩ ◈ বিএনপি নেতারা তাদের বিদেশী প্রভুদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে: ওবায়দুল কাদের ◈ বেইলি রোডের আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর  ◈ বেইলি রোডে আগুন লাগা ভবনটিতে বিল্ডিং কোড লঙ্ঘন করা হয়েছে: মেয়র তাপস  ◈ মানুষের জীবনের দাম-ই নেই: জি এম কাদেরের শোক ◈ দেশে আইনের শাসন না থাকলে দুর্ঘটনা-বিপর্যয় ঘটতেই থাকে: মির্জা ফখরুল ◈ বেইলি রোডে বহুতল ভবনে আগুনে নিহত ৩৮ জনের মরদেহ হস্তান্তর 

প্রকাশিত : ১৬ নভেম্বর, ২০২৩, ০৩:৪৪ দুপুর
আপডেট : ১৭ নভেম্বর, ২০২৩, ০৪:০৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকার জানে কিন্তু প্রকাশ করেনি 

দিনভর গুঞ্জনের পর জানা গেলো, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস শ্রীলংকা গেছেন 

মাজহারুল মিচেল: [২] নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার দুপুরে তিনি দুই দিনের সফরে শ্রীলংকা গেছেন। 

[৩] সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জানা গেছে, পিটার হাস বিশেষ এসাইনমেন্টে বেলা ১টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সের ইউএল-১৯০ নাম্বার ফ্লাইটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কলম্বোর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

[৪] একটি সূত্র দাবি করেছে, থ্যাংকস গিভিং ডে উদযাপন করতে সপরিবারে কলম্বো গেছেন হাস। তবে যুক্তরাষ্ট্রের ক্যালেন্ডার অনুযায়ী, এবারের থ্যাংকস গিভিং ডে উদযাপিত হবে ২৩ নভেম্বর। 

[৫] দুপুরে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন জানান, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কোথায় গেছেন, সরকার সেটা অবগত। তবে কোথায় গেছেন, সেটা প্রকাশ করা হবে না। তিনি বলেন, বাংলাদেশে অবস্থানরত বিদেশি রাষ্ট্রদূতরা কোনো স্টেশন ত্যাগ করলে জানিয়ে যান। কূটনৈতিক পত্রের মাধ্যমে আমাদের জানান। আবার আমাদের রাষ্ট্রদূতরাও যখন স্টেশন ত্যাগ করেন, হোস্ট কান্ট্রিকে জানিয়ে যান। পিটার হাস কোথায় গেছেন, আপনারা মার্কিন দূতাবাসে জানতে পারেন। 

[৬] পিটার হাসের এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) তার দেশের বাইরে যাওয়ার বিষয়ে কিছু বলা হয়নি।

[৭] মার্কিন দূতাবাসের ওয়েবসাইট কিংবা ফেসবুক পেইজে এ বিষয়ে কোন তথ্য নেই।

[৮] আগের দিন বুধবার মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস তার বাসায় বিশ্ব ব্যাংক ও আইএমএফের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নেন। এর  আগে সকালে নির্বাচন নিয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন তিনি। সেখানে তিনি বাংলাদেশে একটি শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন কথা উল্লেখ করেন। চলমান রাজনৈতিক অস্থিরতা পরিহার করে শর্তহীন একটি সংলাপের ওপরও জোর দেন মার্কিন রাষ্ট্রদূত। সম্পাদনা: সালেহ্ বিপ্লব, ইকবাল খান

এমএম/এসবি/আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়