শিরোনাম
◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা ◈ ইসরায়েলের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা দ্রুত আরোপ করুন: জাতিসংঘ বিশেষজ্ঞ ◈ যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত ◈ বাংলাদেশে পূর্ণাঙ্গ ও মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র: ম্যাথিউ মিলার ◈ ঈদের পর কমপক্ষে ২৩ ডিসি’র রদবদল হতে পারে ◈ ৫ থেকে ১৪ এপ্রিলের মধ্যে কর্মদিবস একদিন

প্রকাশিত : ০৬ জুন, ২০২৩, ০২:১০ দুপুর
আপডেট : ০৭ জুন, ২০২৩, ১০:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৬ মার্কিন কংগ্রেসম্যানের চিঠি সম্পর্কে অবগত হোয়াইট হাউস

যুক্তরাষ্ট্র বরাবরই বাংলাদেশে অবাধ এবং সুষ্ঠু নির্বাচনের পক্ষে অবিচল রয়েছে: অ্যাডমিরাল কিরবি

মাজহারুল মিচেল: যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার (৫ জুন) হোয়াইট হাউসে আয়োজিত সংবাদ সম্মেলনে জাতীয় নিরাপত্তা কাউন্সিল (এনএসসি) স্ট্র্যাটেজিক কমিউনিকেশন পরিচালক অ্যাডমিরাল জন কিরবি এ মন্তব্য করেন। 

মুশফিকুল ফজল আনসারীর ভেরিফাইড ফেইসবুক একাউন্ট থেকে এ তথ্য পাওয়া যায়। সেখানে তিনি তার বাংলাদেশ নিয়ে প্রশ্ন-উত্তর পর্বের ভিডিও ক্লিপ সম্বলিত এক পোস্ট দিয়েছেন। উল্লেখ্য, সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী বিএনপির সর্বশেষ আমলে বেগম খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব ছিলেন।

জন কিরবিকে তিনি প্রশ্ন করেন যে, বাংলাদেশ সরকার কর্তৃক মানবাধিকার লঙ্ঘন বন্ধে জরুরি পদক্ষেপ নিতে প্রেসিডেন্ট জো বাইডেনকে চিঠি দিয়েছেন ৬ জন কংগ্রেসম্যান। ওই চিঠিতে বাংলাদেশের জনগণকে অবাধ ও সুষ্ঠু সংসদ নির্বাচনের জন্য সম্ভাব্য সর্বোত্তম সুযোগ নিশ্চিত করার কথা বলা হয়েছে। প্রেসিডেন্টের কাছে সম্প্রতি এই আইন প্রণেতাদের লেখা চিঠি সম্পর্কে আপনার প্রতিক্রিয়া কী?

এর জবাবে কিরবি বলেন, আমরা আমাদের অবস্থানে অবিচল রয়েছি। এই চিঠি পাঠানোর বিষয়ে আমি অবগত। যুক্তরাষ্ট্র বরাবরই বাংলাদেশে অবাধ এবং সুষ্ঠু নির্বাচনের পক্ষে অবিচল রয়েছে। সেই অবস্থান স্পষ্ট করতেই সম্প্রতি স্টেট ডিপার্টমেন্ট বাংলাদেশের জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে আয়োজন করতে গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নীতি ঘোষণা করেছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এমএ/এসবি/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়