শিরোনাম

প্রকাশিত : ২১ মে, ২০২২, ০৭:০৯ বিকাল
আপডেট : ২১ মে, ২০২২, ০৭:৪৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নগদ কাপ গলফ্ টুর্নামেন্টে পুরস্কার বিতরণ করলেন সেনাপ্রধান

গলফ্ টুর্নামেন্টে বিজয়ীদের পুরস্কার বিতরণ

মাসুদ আলম: [২] শনিবার আইএসপিআর জানায়, কুর্মিটোলা গলফ্ ক্লাবে তিন দিনব্যাপী ‘অনুষ্ঠিত নগদ কাপ গলফ্ টুর্নামেন্ট শেষে শুক্রবার সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধানের পত্নী নুরজাহান আহমেদ।

[৩] নগদ' এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক এর বিশেষ উদ্যোগে গত ১৮ মে  থেকে শুরু হওয়া তিন দিনব্যাপি এই টুর্নামেন্টে দেশি-বিদেশী ৬৫০ জন গলফার অংশগ্রহণ করেন। টুর্নামেন্টে ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিরুল ইসলাম সিকদার, উইনার; ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন, পিএইচডি রানার আপ এবং মিসেস ফাতেমা মতিউর, লেডিস উইনার হওয়ার কৃতিত্ব অর্জন করেন। 

[৪] উক্ত অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সশস্ত্র বাহিনীর ২৫ জন বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধের  অভিজ্ঞতা নিয়ে সংকলিত  ‘বীরের মুখে বীরত্বগাথা’বইটির মোড়ক উন্মোচন করেন। বইটির সম্পাদনায় ছিলেন তাসমিমা হোসেন এবং তানভীর এ মিশুক। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে  'নগদ' এর উদ্যোগে সশস্ত্র বাহিনীর বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে  উল্লেখযোগ্য ২৫ টি যুদ্ধসমুহ  দৈনিক ইত্তেফাক পত্রিকায় ১ মার্চ  থেকে ২৫ মার্চ  পর্যন্ত প্রকাশ করা হয়। পত্রিকায় প্রকাশিত সেসকল প্রকাশনাসমুহ নিয়ে এই বইটি সংকলিত হয়।

[৫] উক্ত অনুষ্ঠানে প্রকাশিত বইটির সাথে সম্পর্কিত সশস্ত্র বাহিনীর ১৯ জন বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। এসময় আরো উপস্থিত ছিলেন তানভীর আহমেদ মিশুক, 'নগদ' এর ব্যবস্থাপনা পরিচালক, রহেল আহমেদ, 'নগদ' এর সিইও; মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম, ও এরিয়া কমান্ডার, লজিস্টিকস এরিয়া; ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা এবং দেশী-বিদেশী  বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং খেলোয়াড়বৃন্দ।

[৬] সেনাবাহিনী প্রধান 'নগদ' এর এ ধরনের মহতী উদ্যোগের ভুয়সী  প্রশংসা করে বলেন, এ ধরনের উদ্যোগ দেশের যুবসমাজকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হতে এবং ইতিহাস সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

  • সর্বশেষ