শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৪ দুপুর
আপডেট : ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের বাজেটের বড় অংশের জোগানদাতা এনবিআর: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

মাজহারুল ইসলাম: ‘রাজস্ব সম্মেলন-২০২৩’ উপলক্ষে রোববার (৫ ফেব্রুয়ারি) দেওয়া এক বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এনবিআর’র ভূমিকা অনস্বীকার্য। কারণ দেশের বাজেটের বড় অংশের যোগানদাতা জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে বলেও জানান রাষ্ট্রপতি।  

বাণীতে রাষ্ট্রপতি বলেন, ঢাকায় দুই দিনব্যাপী এনবিআরের উদ্যোগে ‘রাজস্ব সম্মেলন- ২০২৩’ আয়োজনকে স্বাগত জানাই। অবকাঠামোগত বিভিন্ন মেগাপ্রকল্পসহ দেশের সার্বিক উন্নয়নে বিভিন্ন উৎস থেকে অর্থের যোগান অনেক বেশি জরুরি। এ লক্ষ্যে এনবিআরকে কর আদায়ের ক্ষেত্র বাড়াতে এবং দায়িত্ব পালনে আরো দক্ষ হতে হবে। এ জন্য দরকার কর্মীবান্ধব পরিবেশ। এনবিআর আওতাধীন আয়কর, কাস্টমস ও ভ্যাট বিভাগের জন্য নির্মিত নতুন ভবন কর্মপরিবেশ উন্নয়ন ও কর্মচারীদের কর্মস্পৃহা বাড়াতে সহায়ক হবে।

‘রাজস্ব সম্মেলন-২০২৩’ ও এনবিআরের সাফল্য কামনা করে রাষ্ট্রপতি বলেন, ব্যবসায়ী এবং ভোক্তাসাধারণসহ দেশের সর্বস্তরের জনগণকে আইনানুযায়ী রাজস্ব দেওয়ার আহ্বান জানাচ্ছি। আশা করি রাজস্ব সম্মেলনে কর কর্মকর্তা, করদাতা, ব্যবসায়ীরা, প্রয়োজনীয় তথ্য ও করসংক্রান্ত বিধি-বিধান সম্পর্কিত তথ্যাদি বিনিময়ের মাধ্যমে করবান্ধব পরিবেশ গড়ে তুলতে সক্ষম হবেন। আমি ‘রাজস্ব সম্মেলন-২০২৩’ ও এনবিআরের সাফল্য কামনা করছি।

এমআই/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়