শিরোনাম
◈ গাজায় যুদ্ধবিরতি হলেও হিজবুল্লাহর বিরুদ্ধে হামলা বন্ধ হবে না:ইসরায়েল ◈ চার মাসের মধ্যেই প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ ◈ পিলখানা হত্যাকাণ্ডের দিবসটির গুরুত্ব বাড়াতে সরকার কার্যকর উদ্যোগ নেবেন, আশা জি এম কাদেরের ◈ সরকার সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী ◈ ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছাল ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে ইসরায়েল: লুলা দা সিলভা ◈ গ্রামীণ টেলিকমসহ তার প্রতিষ্ঠানগুলোর লভ্যাংশ কাউকে দেয়া যায় না: ড. ইউনূস   ◈ মুখ খুলে মানুষ গণতন্ত্রের কথা বলতে পারছে না: ড. ইউনূস  ◈ স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৪ দুপুর
আপডেট : ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের বাজেটের বড় অংশের জোগানদাতা এনবিআর: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

মাজহারুল ইসলাম: ‘রাজস্ব সম্মেলন-২০২৩’ উপলক্ষে রোববার (৫ ফেব্রুয়ারি) দেওয়া এক বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এনবিআর’র ভূমিকা অনস্বীকার্য। কারণ দেশের বাজেটের বড় অংশের যোগানদাতা জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে বলেও জানান রাষ্ট্রপতি।  

বাণীতে রাষ্ট্রপতি বলেন, ঢাকায় দুই দিনব্যাপী এনবিআরের উদ্যোগে ‘রাজস্ব সম্মেলন- ২০২৩’ আয়োজনকে স্বাগত জানাই। অবকাঠামোগত বিভিন্ন মেগাপ্রকল্পসহ দেশের সার্বিক উন্নয়নে বিভিন্ন উৎস থেকে অর্থের যোগান অনেক বেশি জরুরি। এ লক্ষ্যে এনবিআরকে কর আদায়ের ক্ষেত্র বাড়াতে এবং দায়িত্ব পালনে আরো দক্ষ হতে হবে। এ জন্য দরকার কর্মীবান্ধব পরিবেশ। এনবিআর আওতাধীন আয়কর, কাস্টমস ও ভ্যাট বিভাগের জন্য নির্মিত নতুন ভবন কর্মপরিবেশ উন্নয়ন ও কর্মচারীদের কর্মস্পৃহা বাড়াতে সহায়ক হবে।

‘রাজস্ব সম্মেলন-২০২৩’ ও এনবিআরের সাফল্য কামনা করে রাষ্ট্রপতি বলেন, ব্যবসায়ী এবং ভোক্তাসাধারণসহ দেশের সর্বস্তরের জনগণকে আইনানুযায়ী রাজস্ব দেওয়ার আহ্বান জানাচ্ছি। আশা করি রাজস্ব সম্মেলনে কর কর্মকর্তা, করদাতা, ব্যবসায়ীরা, প্রয়োজনীয় তথ্য ও করসংক্রান্ত বিধি-বিধান সম্পর্কিত তথ্যাদি বিনিময়ের মাধ্যমে করবান্ধব পরিবেশ গড়ে তুলতে সক্ষম হবেন। আমি ‘রাজস্ব সম্মেলন-২০২৩’ ও এনবিআরের সাফল্য কামনা করছি।

এমআই/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়