শিরোনাম

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৬:১৯ বিকাল
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৬:১৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

 বাংলাদেশ বিমান বাহিনীতে রাবারাইজড আইটেম ম্যানুফ্যাকচারিং প্লান্টের শুভ উদ্বোধন

শুভ উদ্বোধন

মাসুদ আলম : বাংলাদেশ বিমান বাহিনীর ২১৪ মেইন্টেন্যান্স, রিপেয়ারিং ও ওভারহলিং ইউনিট-এ মঙ্গলবার রাবারাইজড আইটেম ম্যানুফাকচারিং প্লান্টের  উদ্বোধন অনুষ্ঠিত হয়। বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে রাবারাইজড আইটেম ম্যানুফাকচারিং প্লান্ট এর উদ্বোধন করেন। আইএসপিআর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বিমান বাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বাহিনীতে নতুন নতুন স্থাপনা ও যুদ্ধোপকরণ সংযোজন করে চলেছেন। এরই ধারাবাহিকতায় এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বিমান বাহিনীতে অন্তর্ভূক্ত হলো রাবারাইজড আইটেম ম্যানুফাকচারিং প্লান্ট।

নতুন অন্তর্ভূক্ত এই প্লান্ট বিমানের রক্ষণাবেক্ষণ এবং ওভারহলিং এ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়াও এই প্লান্ট বিমান বাহিনীর প্রযুক্তিগত স্বনির্ভরতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। এর ফলে নিয়ন্ত্রিত পরিবেশে এফ-৭ সিরিজ বিমান, কে-৮ ডব্লিউ বিমান, পিটি-৬ বিমান এবং অন্যান্য সূক্ষ যন্ত্রাংশের রাবারাইজড কম্পোনেন্ট বিমান বাহিনীর টেকনিশিয়ান কর্তৃক উৎপাদন সম্ভবপর হবে।

পরবর্তীতে বিমান বাহিনী এর অন্যান্য সকল বিমান ও মুখ্য যন্ত্রাংশের রাবারাইজড কম্পোনেন্ট সমূহও এই ইউনিট হতে উৎপাদন করা সম্ভব হবে। এই উদ্ধোধনী অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারগণসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এমএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়