শিরোনাম
◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৮:২৬ রাত
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৮:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্মার্ট ড্রাইভিং লাইসেন্স নিয়ে সংসদীয় কমিটির অসন্তোষ

সংসদীয় কমিটি

মনিরুল ইসলাম: একাদশ জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এই অসন্তোষ প্রকাশ করা হয়েছে।

সোমবার কমিটির সভাপতি রওশন আরা মান্নান,এমপির সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মোঃ আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মোঃ ছলিম উদ্দীন তরফদার এবং সেখ সালাহউদ্দিন বৈঠকে অংশগ্রহণ করেন। 

জানা যায়, বৈঠকে বিআরটি প্রকল্পের সার্বিক কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়। মানুষের জীবন নিরাপত্তা নিশ্চিত করে সকল প্রকার অবকাঠামো নির্মাণ এবং মহাসড়কে জনগণের জীবনের নিরাপত্তা বিধান ও নিরাপদ রাখা লক্ষ্যে নসিমন, করিমন, সিএনজি চালিত অটোরিক্স ইঞ্জিনচালিত রিক্স চলাচল বন্ধ করার ব্যপারে ৮টি বিভাগের বিভাগীয় কমিশনার, ডিআইজি, অতিরিক্ত আইজিপি (হাইওয়ে) এর সমন্বয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে পুনরায় সুপারিশ করা হয়।

বৈঠকে স্মার্ট ড্রাইভিং লাইসেন্স ছাপানো ও বিতরনে দীর্ঘসূত্রিতায় অসন্তোষ প্রকাশ করে। এবং আবেদনকারীদের নিকট দ্রুত বিতরণের ব্যবস্থা নেয়া হবে সে বিষয়ে প্রয়োজনীয় তথ্য জানানোর জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

কমিটি সড়ক ও জনপদ অধিদপ্তরের নব-নিয়োগ প্রাপ্ত কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বুনিয়াদি প্রশিক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম হতে ১৪তম বৈঠক পর্যন্ত একটি পূর্ণাঙ্গ ১ম রিপোর্ট মহান জাতীয় সংসদে উপস্থাপনের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকের শুরুতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে বাংলাদেশের বিভিন্ন সমস্যা নিয়ে যে গুরুত্বপূর্ণ বক্তব্য রেখেছেন তার জন্য অভিনন্দন এবং আগামী ২৮ সেপ্টেম্বর তাঁর জম্মদিন উপলক্ষ্যে তাঁকে অগ্রিম জম্মদিনের শুভেচ্ছা জানানো হয়।

বৈঠকে সদ্য প্রয়াত সংসদ উপনেতা, বীর মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দা সাজেদা চৌধুরী এবং ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এর রুহের মাগফেরাত কামনা করে মরহুমদ্বয়ের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়