শিরোনাম

প্রকাশিত : ১২ জুন, ২০২৪, ০৯:২৮ রাত
আপডেট : ১২ জুন, ২০২৪, ০৯:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষক সংকট দূরীকরণে চিকিৎসকদের পদোন্নতির সুপারিশ

মনিরুল ইসলাম: [২] দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র বৈঠকে এই সুপারিশ করা হয়েছে। 

[৩] বুধবার সকালে কমিটির তৃতীয় বৈঠক সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম এমপির সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী, মাহবুবউল আলম হানিফ, মোহাম্মদ নজরুল ইসলাম, প্রাণ গোপাল দত্ত, অপরাজিতা হক, মো. শাহরিয়ার আলম এবং খাদিজাতুল আনোয়ার অংশ নেন।

[৪] এছাড়া বৈঠকে স্বাস্থ্যসেবা বিভাগের যন্ত্রপাতিসহ অন্যান্য দ্রব্য ক্রয়ের ক্ষেত্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের স্বেচ্ছাচারিতা, অবহেলা ও দুর্নীতির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করেছে ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’।

[৫] জানা যায়, বৈঠকে স্বাস্থ্যসেবা বিভাগের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ ও চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচন এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ ও এর আওতাধীন চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনার ওপর আলোচনা অনুষ্ঠিত হয়।

[৬] এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকদের আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণ এবং ডেপুটেশন বন্ধ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

[৭] বৈঠকে প্রতিটি মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষক সংকট দূরীকরণে যথাসময়ে চিকিৎসকদের পদোন্নতি প্রদান এবং অবসরপ্রাপ্ত অভিজ্ঞ চিকিৎসকদের গেস্ট টিচার হিসেবে নিয়োগ দেওয়ার ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

[৮] স্বাস্থ্যসেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতিতে অসন্তোষ প্রকাশ করা হয় এবং চলমান প্রকল্পগুলোর মেয়াদ ও ব্যয় না বাড়িয়ে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমআই/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়