শিরোনাম
◈ ১৫৬ উপজেলায় ভোট আজ ◈ সংসদ সদস্য আজিমের অবস্থান জেনেছে ভারত পুলিশ ◈ বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারে কী করছিলেন ইরানের প্রেসিডেন্ট প্রকাশ্যে ‘শেষ’ ভিডিও ◈ সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন ◈ ইসরায়েলি প্রধানমন্ত্রী ও হামাস প্রধানের বিরুদ্ধে আইসিসিতে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন ◈ নিরপেক্ষতা ক্ষুণ্ন হওয়ায় দুই ওসিকে প্রত্যাহার করলো ইসি  ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক ◈ বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ প্রতি বছর এপ্রিলের গরম ৪০ ডিগ্রি ছাড়াবে, বলছে রিপোর্ট

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০২:৫৩ দুপুর
আপডেট : ১৭ মে, ২০২৪, ০১:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি: পররাষ্ট্রমন্ত্রী 

খুররম জামান: [২] ড. হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশ ঘুরে গেছেন। এ নিয়ে বিএনপির মাথা আরো খারাপ হয়ে গেছে। অনেক চেষ্টা করেছিলেন দেখা সাক্ষাৎ করতে। তাদের আশায় গুড়ে বালি দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র বার্তা দিয়ে গেছে, তারা সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে চায় গভীর করতে চায়। আমরাও সম্পর্ক এগিয়ে নিতে চাই।

[৩] পররাষ্ট্রমন্ত্রী বলেন, ডোনাল্ড লু বাংলাদেশ ঘুরে যাওয়ার পর বিএনপির নেতাদের মাথা আরো খারাপ হয়ে গেছে। উনারা আশা করেছিলেন লু কী না কীবলেন! বিএনপি আসলে খেই হারিয়ে ফেলেছে। আগে দেখতাম গয়েশ্বর রায় খেই হারায়, রহুল কবির রিজভী আবোলতাবোল বলে। এখন দেখি সিনিয়ররাও খেই হারিয়ে ফেলেছেন,  আবোলতাবোল বলছেন। 

[৩.১] যখন কেউ আশার আলো দেখে না তখন খেই হারিয়ে ফেলে। আমি বিএনপিকে অনুরোধ করবো তারা  গণতন্ত্রের স্বার্থে নিজের দলকে নিশ্চিহ্ন হওয়ার হাত থেকে বাঁচাতে শক্তিশালী  বিরোধী দলের ভুমিকায় নির্বাচনে অংশ নেবে।

[৪] পররাষ্ট্র মন্ত্রী বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত সেমিনারে এ কথা বলেন। 

[৫] তিনি বলেন, সকল রক্তচক্ষু উপেক্ষা করে শেখ হাসিনা বাংলাদেশ প্রত্যাবর্তন করেছেন। শেখ হাসিনার আগমন ঠেকানোর জন্য জিয়াউর রহমান সকল প্রচেষ্টা নিয়েছিল। শেখ হাসিনার আগমনের দিন সমাবেশ যাতে না হতে পারে, সকল প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছিল। তারপরও ১৯৮১ সালের  ১৭ মে শেখ হাসিনার প্রত্যাবর্তনে জনসমুদ্র সৃষ্টি হয়। 

[৬] তিনি বলেন, জিয়াউর রহমান বারবার আওয়ামী লীগকে ভাঙ্গার চেষ্টা করেছে। শেখ হাসিনাকে ১৯বার হত্যা চেষ্টা করা হয়েছে। জিয়াউর রহমান এবং এরশাদ দুজনই শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছেন। কিন্তু শেখ হাসিনা কখনই তার লক্ষ্য জনগণের অধিকার আদায় থেকে বিচ্যুত হননি। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

কেজে/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়