শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০২:৫৩ দুপুর
আপডেট : ১৭ মে, ২০২৪, ০১:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি: পররাষ্ট্রমন্ত্রী 

খুররম জামান: [২] ড. হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশ ঘুরে গেছেন। এ নিয়ে বিএনপির মাথা আরো খারাপ হয়ে গেছে। অনেক চেষ্টা করেছিলেন দেখা সাক্ষাৎ করতে। তাদের আশায় গুড়ে বালি দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র বার্তা দিয়ে গেছে, তারা সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে চায় গভীর করতে চায়। আমরাও সম্পর্ক এগিয়ে নিতে চাই।

[৩] পররাষ্ট্রমন্ত্রী বলেন, ডোনাল্ড লু বাংলাদেশ ঘুরে যাওয়ার পর বিএনপির নেতাদের মাথা আরো খারাপ হয়ে গেছে। উনারা আশা করেছিলেন লু কী না কীবলেন! বিএনপি আসলে খেই হারিয়ে ফেলেছে। আগে দেখতাম গয়েশ্বর রায় খেই হারায়, রহুল কবির রিজভী আবোলতাবোল বলে। এখন দেখি সিনিয়ররাও খেই হারিয়ে ফেলেছেন,  আবোলতাবোল বলছেন। 

[৩.১] যখন কেউ আশার আলো দেখে না তখন খেই হারিয়ে ফেলে। আমি বিএনপিকে অনুরোধ করবো তারা  গণতন্ত্রের স্বার্থে নিজের দলকে নিশ্চিহ্ন হওয়ার হাত থেকে বাঁচাতে শক্তিশালী  বিরোধী দলের ভুমিকায় নির্বাচনে অংশ নেবে।

[৪] পররাষ্ট্র মন্ত্রী বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত সেমিনারে এ কথা বলেন। 

[৫] তিনি বলেন, সকল রক্তচক্ষু উপেক্ষা করে শেখ হাসিনা বাংলাদেশ প্রত্যাবর্তন করেছেন। শেখ হাসিনার আগমন ঠেকানোর জন্য জিয়াউর রহমান সকল প্রচেষ্টা নিয়েছিল। শেখ হাসিনার আগমনের দিন সমাবেশ যাতে না হতে পারে, সকল প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছিল। তারপরও ১৯৮১ সালের  ১৭ মে শেখ হাসিনার প্রত্যাবর্তনে জনসমুদ্র সৃষ্টি হয়। 

[৬] তিনি বলেন, জিয়াউর রহমান বারবার আওয়ামী লীগকে ভাঙ্গার চেষ্টা করেছে। শেখ হাসিনাকে ১৯বার হত্যা চেষ্টা করা হয়েছে। জিয়াউর রহমান এবং এরশাদ দুজনই শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছেন। কিন্তু শেখ হাসিনা কখনই তার লক্ষ্য জনগণের অধিকার আদায় থেকে বিচ্যুত হননি। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

কেজে/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়