শিরোনাম
◈ মিঠাপানির ঝিনুকে উৎপাদিত মুক্তার গহনা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর  ◈ কোরবানিতে চাহিদার চেয়ে পশু বেশি: প্রাণিসম্পদ মন্ত্রী ◈ বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখার জন্য ভারত সকল কার্যক্রম পরিচালনা করছে: মির্জা ফখরুল ◈ ক্যাসিনোহোতা সেলিম প্রধানের প্রার্থিতা বাতিল, দিতে হবে জরিমানা ◈ বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি: পররাষ্ট্রমন্ত্রী  ◈ যুক্তরাষ্ট্রের অবস্থান পরিস্কার করেছেন ডোনাল্ড লু: ওবায়দুল কাদের  ◈ এনইসি সভায় ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন ◈ বর্তমান ডামি সরকার দেশটিকে একটি লুটপাটের দেশ বানাতে চাচ্ছে: রিজভী ◈ ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা, কাজ বন্ধ ◈ জাবালিয়ায় তুমুল লড়াই, অন্তত ১২ ইসরায়েলি সেনা নিহত 

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২৪, ০৯:০৮ রাত
আপডেট : ২৯ এপ্রিল, ২০২৪, ০৯:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের শূন্যপদ পূরণে যথাযথ পদক্ষেপ গ্রহণের সুপারিশ 

মনিরুল ইসলাম: [২] দ্বাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২য় বৈঠকে এই সুপারিশ করা হয়েছে। 

[৩] সোমবার কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটি সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মোহাম্মদ ফারুক খান, আনোয়ার হোসেন খান, মো. মহিউদ্দিন বাচ্চু, মাহমুদ হাসান, শফিউল আলম চৌধুরী ও শামীমা হারুন অংশগ্রহণ করেন।

[৪] জানা যায়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের (বাপক) জনবল কাঠামো, ভূসম্পত্তির বিবরণ, বাণিজ্যিক ইউনিট ও লিজ ইউনিট, বিদ্যমান স্থাপনাসমূহের সংস্কার ও আধুনিকায়ন, চলমান প্রকল্পসমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। 

[৫] বৈঠকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের শূন্যপদ পূরণে যথাযথ পদক্ষেপ গ্রহণ, বাণিজ্যিক ইউনিট ও স্থাপনাসমূহে  অটোমেশন চালু ও ওয়েবসাইট আপডেটকরণ, প্রতিটি স্থাপনায় লে আউট ও ফ্লায়ার রাখার এবং মনিটরিং করার জন্য সুপারিশ করা হয়। 

[৬] বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়