শিরোনাম
◈ স্কুলের টয়লেটে আটকা শিশু, ৬ ঘণ্টা পর বের হতে সক্ষম  ◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন

প্রকাশিত : ১৬ এপ্রিল, ২০২৪, ০৮:১৫ রাত
আপডেট : ১৬ এপ্রিল, ২০২৪, ০৮:৩১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পিকআপে অবৈধভাবে যাত্রী পরিবহন বন্ধ হচ্ছে না 

মাসুদ আলম: [২] আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিষেধাজ্ঞার পরও রাজধানীসহ সারাদেশে অবৈধভাবে পণ্যবাহী পিকআপ-ট্রাকে যাত্রী বহন করছে চালক-হেলপাররা। এতে করে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। অকালেই প্রাণ হারাচ্ছেন অনেকেই। কম ভাড়ার আশায় পিকআপ ও ট্রাকে জীবনের ঝুঁকি নিয়ে গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা। 

[৩] সরেজমিনে ঈদের আগে ও পরে দেখা গেছে, পণ্যবাহী ট্রাক-পিকআপ ভ্যানে চলছে যাত্রী পরিবহন। স্বল্প আয়ের কর্মজীবীরা ঈদের যাত্রায় বাড়তি দামে বাসের টিকিট কিনতে না পেরে এসব যানবাহন বেছে নিয়েছিলেন। যাত্রী বহনরত প্রতিটি পিকআপ ছিলো শিশু ও নারী-পুরুষে বোঝাই, তিল ধারণের ঠাঁই ছিলো না কোথাও। মহাসড়কে যাত্রীবাহী বাসের ন্যায় যাত্রী বহনকারী ওই সব ট্রাক-পিকআপ ভ্যান অনায়াসে মিলছে। এসব বাহনে যাতায়াতে যাত্রীদেরও আগ্রহের কমতি নেই। 

[৪] যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, বাসে অনেক সময় সিট পাওয়া যায় না। বাসের তুলনায় ভাড়া কম ও দ্রুত সময় গন্তব্যে পৌঁছানো যায়। এছাড়া পিকআপ ও ট্রাক খোলামেলা। বাতাস লাগবে। এসব কারণে আমরা পিকআপে চলাচল করছি।  

[৮] বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক বলেন, যতক্ষণ পর্যন্ত সাধারণ  মানুষের যাতায়াত ব্যবস্থা নিশ্চিত না হবে; গণপরিবহন সংকট না কাটিয়ে উঠতে না পারবে- ততক্ষণ পর্যন্ত  মানুষ পিকআপ ও ট্রাকে যাতায়াত করবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়