শিরোনাম

প্রকাশিত : ০৫ মার্চ, ২০২৪, ০৩:৩৫ দুপুর
আপডেট : ০৫ মার্চ, ২০২৪, ০৬:৩৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রান্তিক জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা দিন: নতুন চিকিৎসকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী

শাহীন খন্দকার: [২] স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসাসেবা উন্নত করতে পারলে দেশের চিকিৎসাসেবা অনেক দূর এগিয়ে যাবে। এখন একটাই স্বপ্ন, চিকিৎসা ব্যবস্থাকে সাধারণ মানুষের কাছে নিয়ে যাওয়া।

[৩] মঙ্গলবার (৫ মার্চ) রাজধানীর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব কনভেনশন হলে বাংলাদেশ নিউরোলজিস্ট সোসাইটি আয়োজিত সেমিনারে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

[৪] স্বাস্থ্যমন্ত্রী সামান্ত লাল বলেন, যে সব চিকিৎসক প্রান্তিক অঞ্চলে কর্মরত থাকবেন তাদের সুরক্ষা ও অগ্রাধিকার দিয়ে নীতিমালা তৈরি করা হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। নীতিমালায় কতদিন প্রান্তিক অঞ্চলে থাকবেন, ট্রেনিং, প্রমোশনসহ সব সুযোগ-সুবিধা উল্লেখ করা হবে বলেও জানান।

[৫] তরুণ চিকিৎসকদের উদ্দেশে আরও বলেন, আপনারা আমাকে সেবা দিন, আমি আপনাদের সব  দেব। তিনি বলেন, দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকার কাজ করে যাচ্ছে। মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়াই প্রধানমন্ত্রীর লক্ষ্য। 

[৬] এসময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা বলেন, ভালো ক্লিনিশিয়ান থাকলেও আমাদের ভালো শিক্ষকের অভাব রয়েছে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. এ বি এম খুরশীদ আলম, স্বাস্থ্যশিক্ষা বিভাগের মহাপরিচালক টিটো মিঞা প্রমুখ।সম্পাদনা : সমর চক্রবর্তী

এসকেএইচ/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়