শিরোনাম
◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ০৮:২৪ রাত
আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ০৮:২৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তুরস্কের ত্রাণ পাঠালেন ডি-৮ চেম্বারের চেয়ারম্যান শেখ ফজলে ফাহিম 

শেখ ফজলে ফাহিম 

আমিনুল ইসলাম: ডি-৮ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ডি-৮সিসিআই) চেয়ারম্যান শেখ ফজলে ফাহিম তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ সহায়তা পাঠিয়েছেন। মঙ্গলবার একটি ফ্লাইট ক্ষতিগ্রস্তদের জন্য সোয়েটার ও কম্বল নিয়ে যাত্রা করে। গত ৬ ফেব্রুয়ারি সিরিয়ার পাশাপাশি তুরস্কে ভয়াবহ ভূমিকম্প হয়। ভূমিকম্পটি রিখটার স্কেলে বিপর্যয়কর ৭.৮ হিসাবে নিবন্ধিতহয় এবং কমপক্ষে ২৪ মিলিয়ন মানুষ প্রভাবিত হয়েছে। এর মধ্যে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩৭,৩৫৭। ভূমিকম্পের পর থেকে তুরস্ক ও সিরিয়ার জনগণকে সাহায্য করতে এগিয়ে এসেছে অনেক দেশ।

এ বিষয়ে বলতে গিয়ে শেখ ফজলে ফাহিম বলেন, এই হৃদয়বিদারক ঘটনা তুরস্কের জনগণের অবর্ণনীয় ক্ষতি করেছে, চিরতরে হারিয়ে গেছে হাজারো প্রাণ। ডি-৮সিসিআই-এর অন্যতম মূল্যবান সদস্য হিসেবে তুরস্ক বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু এবং শুভাকাঙ্ক্ষী। এই বন্ধুত্ব ও মানবতা আমাকে তুরস্কের কঠিন সময়ে পাশে দাঁড়াতে অনুপ্রাণিত করেছে। ক্ষতিগ্রস্ত দেশ ও এর জনগণের প্রতি আমি আন্তরিক সমবেদনা জানাই। এই বিপর্যস্ত সময়ে সাহায্য ও সমর্থন প্রদানে সক্ষম প্রত্যেকেরই এগিয়ে আসা উচিত।

এআই/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়