শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ১৯ জানুয়ারী, ২০২৩, ০৫:৪৭ বিকাল
আপডেট : ১৯ জানুয়ারী, ২০২৩, ০৫:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সৌদিতে ৪ প্রবাসীর ৫ বছরের কারাদণ্ড

সৌদি আরব

আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব: সৌদি আরবের পাবলিক প্রসিকিউশন জাল টাকা তৈরি এবং পাচার করার অপরাধে ৪ জন প্রবাসীকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে।

পাবলিক প্রসিকিউশনের একটি সরকারী সূত্র জানিয়েছে যে, অর্থনৈতিক অপরাধ প্রসিকিউশনের প্রতিনিধিত্বকারী প্রসিকিউশন, এশিয়ান জাতীয়তার ৪জন প্রবাসীদের নিয়ে গঠিত একটি সংগঠিত অপরাধী চক্রের অর্থ জাল করা এবং তা পাচার করার অভিযোগ এনেছে।

তদন্তে জানা গেছে যে, অপরাধী চক্রটি বেশ কিছুদিন ধরে গোপনে জাল টাকা তৈরি করে আসছিল। চক্রটির নিকট হতে জাল অর্থ ৮হাজার ৭শত সৌদি রিয়াল কাগজের মুদ্রাসহ ছাপানোর জন্য ব্যবহৃত ইলেকট্রনিক মেশিন এবং প্রিন্টার জব্দ করা হয়।

এর আগে অপরাধীদের গ্রেপ্তার করা হয় এবং উপযুক্ত আদালতে রেফার করা হয়। সেইসাথে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ দোষী সাব্যস্ত হলে তাদের বিরুদ্ধে আদালত এই রায় জারি করেন।

আদালত অপরাধীদের কারাগারের মেয়াদ শেষ হওয়ার পরে সৌদি আরব থেকে নিজ দেশে নির্বাসনের নির্দেশ দিয়েছে। তবে আদালত সাজাপ্রাপ্ত ৪ জন এশিয়ান প্রবাসী কোন দেশের নাগরিক সে বিষয়ে বিস্তারিত অবহিত করেননি। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়