শিরোনাম
◈ গাজায় যুদ্ধবিরতি হলেও হিজবুল্লাহর বিরুদ্ধে হামলা বন্ধ হবে না:ইসরায়েল ◈ চার মাসের মধ্যেই প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ ◈ পিলখানা হত্যাকাণ্ডের দিবসটির গুরুত্ব বাড়াতে সরকার কার্যকর উদ্যোগ নেবেন, আশা জি এম কাদেরের ◈ সরকার সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী ◈ ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছাল ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে ইসরায়েল: লুলা দা সিলভা ◈ গ্রামীণ টেলিকমসহ তার প্রতিষ্ঠানগুলোর লভ্যাংশ কাউকে দেয়া যায় না: ড. ইউনূস   ◈ মুখ খুলে মানুষ গণতন্ত্রের কথা বলতে পারছে না: ড. ইউনূস  ◈ স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ১৯ জানুয়ারী, ২০২৩, ০৫:৪৭ বিকাল
আপডেট : ১৯ জানুয়ারী, ২০২৩, ০৫:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সৌদিতে ৪ প্রবাসীর ৫ বছরের কারাদণ্ড

সৌদি আরব

আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব: সৌদি আরবের পাবলিক প্রসিকিউশন জাল টাকা তৈরি এবং পাচার করার অপরাধে ৪ জন প্রবাসীকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে।

পাবলিক প্রসিকিউশনের একটি সরকারী সূত্র জানিয়েছে যে, অর্থনৈতিক অপরাধ প্রসিকিউশনের প্রতিনিধিত্বকারী প্রসিকিউশন, এশিয়ান জাতীয়তার ৪জন প্রবাসীদের নিয়ে গঠিত একটি সংগঠিত অপরাধী চক্রের অর্থ জাল করা এবং তা পাচার করার অভিযোগ এনেছে।

তদন্তে জানা গেছে যে, অপরাধী চক্রটি বেশ কিছুদিন ধরে গোপনে জাল টাকা তৈরি করে আসছিল। চক্রটির নিকট হতে জাল অর্থ ৮হাজার ৭শত সৌদি রিয়াল কাগজের মুদ্রাসহ ছাপানোর জন্য ব্যবহৃত ইলেকট্রনিক মেশিন এবং প্রিন্টার জব্দ করা হয়।

এর আগে অপরাধীদের গ্রেপ্তার করা হয় এবং উপযুক্ত আদালতে রেফার করা হয়। সেইসাথে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ দোষী সাব্যস্ত হলে তাদের বিরুদ্ধে আদালত এই রায় জারি করেন।

আদালত অপরাধীদের কারাগারের মেয়াদ শেষ হওয়ার পরে সৌদি আরব থেকে নিজ দেশে নির্বাসনের নির্দেশ দিয়েছে। তবে আদালত সাজাপ্রাপ্ত ৪ জন এশিয়ান প্রবাসী কোন দেশের নাগরিক সে বিষয়ে বিস্তারিত অবহিত করেননি। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়