শিরোনাম
◈ মধ্য গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ১৪ ◈ উপজেলায় প্রকাশ্যে ভোট দেয়ায় এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব  ◈ লুর ঢাকা সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে আলোচনা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আব্দুল্লাহ  ◈ মঙ্গলবার কলম্বো থেকে ঢাকা আসছেন ডোনাল্ড লু ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে র‌্যাব ও ভিসানীতি নিয়ে আলোচনা অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠক ◈ অন্যকে দিয়ে সাজা খাটানো সেই যুবলীগ নেতা নাজমুল কারাগারে ◈ দলীয় বিভাজন ভুলে রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা ফখরুলের ◈ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট 

প্রকাশিত : ১৬ এপ্রিল, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আপডেট : ১৬ এপ্রিল, ২০২৪, ০৭:৫৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রুনাইতে বাংলাদেশী পেশাজীবীদের বাংলা বর্ষবরণ

ড. এবিএম কামরুল হাসান: বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আজ রোববার (১৪ এপ্রিল) বাংলা নতুনবর্ষ উদযাপন করেছে ব্রুনাই অবস্থানরত বাংলাদেশী  পেশাজীবীরা। রাজধানী থেকে শতাধিক কিলোমিটার দূরের শহর কুয়ালা বেলায়েত এর চিকিৎসক ডা নূর মোহাম্মদ হাবীবুল্লাহ নিশাত ও ডা হুমায়রা নূর আন্দালিব দম্পত্তির উদ্যোগে দিনব্যাপী বর্ষবরণ অনুষ্ঠান চলে।  অনুষ্ঠানস্থলে আলপনা, বর্ণাঢ্য শোভাযাত্রা ও  সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজক দম্পতি আমন্ত্রিত অতিথিদের পান্তাভাত, নানান পদের ভর্তা ও মিষ্টান্ন দিয়ে মধ্যাহ্নভোজে আপ্যায়িত করেন।  বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে ব্রুনাইতে কর্মরত বাংলাদেশী চিকিৎসক, বিশ্ববিদ্যালয় শিক্ষক, প্রকৌশলী ও কতিপয় ব্যবসায়ী তাদের পরিবার পরিজন নিয়ে অংশ নেন। বর্ষবরণের শেষ পর্বে সংগীত পরিবেশন করেন  ডা হুমায়রা নূর, ডা শারমিন জোয়ারদার মুমু, ডা পার্থ প্রীতম সাহা, সিক্তা মজুমদার,  চৈতি বিশ্বাস,  তাফহীম উর রশিদ, নাবিলা নিশাত ও অন্যান্যরা।  

বিগত বছর কয়েক যাবত ব্রুনাই অবস্থানরত বাংলাদেশী পেশাজীবীরা বর্ষবরণসহ বিভিন্ন জাতীয় দিবস নিজস্ব উদ্যোগে পালন করে আসছে। উল্লেখ্য, দক্ষিণ পূর্ব এশিয়ার ছোট দেশ ব্রুনাই  দারুসসালামে বর্তমানে ৩০ জন চিকিৎসক, ২০ জন বিশ্ববিদ্যালয় শিক্ষক সহ প্রায় ৬০ জন  পেশাজীবী কর্মরত রয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়