শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ০২ এপ্রিল, ২০২৪, ০১:৪২ দুপুর
আপডেট : ০২ এপ্রিল, ২০২৪, ০১:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্পেনের পালমা দ্যা মাইয়ুরোকা বাংলাদেশীদের ইফতার মাহফিল

হোসাইন, পালমা দ্যা মাইয়ুরোকা: [২] স্পেনের পালমা দ্যা মাইয়ুরোকায়  নবনির্মিত প্রথম বাংলাদেশী জামে মসজিদে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ২৮শে মার্চ। ইফতার মাহফিলে বাংলাদেশী ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন। ১লা রমজান থেকে বাংলাদেশীদের উদ্দোগে প্রতিদিন মসজিদে ইফতারের আয়োজন করা হয়।

[৩] ইফতার মাহফিলে বিশ্বের মুসলমানদের শান্তি  কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের খতিব সাহেব।

[৪] উল্লেখ্য ১১ই মার্চ প্রথম রমজান তারাবি নামাজের মধ্য দিয়ে বাংলাদেশি জামে মসজিদটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।প্রবাসী বাংলাদেশিদের অর্থায়নে নির্মিত প্রথম বাংলাদেশি নয়নাভিরাম মসজিদটি তৈরি করা হয়।বাংলাদেশি কমিউনিটি ও বিভিন্ন দেশের মুসল্লিদের ধন্যবাদ জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মসজিদের সভাপতি, জালাল উদ্দিন শিকদার সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদ সহ কমিউনিটি নেতারা। মসজিদে বাচ্চাদের জন্য মক্তবও চালু করা হয়েছে। এতদিন বিভিন্ন কমিউনিটি সেন্টারে নামাজ আদায় করলেও এখন থেকে নিজেদের তৈরি মসজিদে নামাজ পড়তে পেরে খুশি প্রবাসীরা। এতে স্বস্তি প্রকাশ করেছেন তারা।

[৫] নবনির্মিত মসজিদ পরিচালনার জন্য প্রাথমিক কার্যকারী কমিটি গঠন করা হয়েছে  জালাল উদ্দিন সিকদারকে সভাপতি ও সাইদুর রহমান সাঈদকে সাধারণ সম্পাদক করে ১৮ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্য হলেন- সহসভাপতি মাসুম পারভেজ মিঠু সহসাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান কামরান কোষাদক্ষ সাজ্জাদ হোসেন আকন্দ রাসেদ সদস্য :- নাহিদ হোসেন,মোহাম্মদ রাফিকুল ইসলাম আলম,গোলাম রসুল জাকির,রাকিবুল হাসান,ফয়ছাল আহমেদ,সাজ্জাদ হোসেন,কাউসার খান,সফিকুল ইসলাম ,মেজবা আহমেদ,মোহাম্মদ রেজাউল মীরধা,মোহাম্মদ মইন উদ্দিন, মাহবুব উদ্দিন ,মোহাম্মদ নাজমুল হাসান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়