শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৩ ডিসেম্বর, ২০২২, ০৭:১৫ বিকাল
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২২, ০৭:১৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রের সম্মাননা পাওয়ায়

সাংবাদিক কেরামত উল্লা বিপ্লবকে সাকজেএফের সংবর্ধনা 

সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক: অভিবাসন ও জলবায়ু বিষয়ক সাংবাদিকতায় যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বিশেষ সম্মাননায় ভূষিত হওয়ায়  এটিএন বাংলার কারেন্ট অ্যাফেয়ার্স এডিটর কেরামত উল্লাহ বিপ্লবকে সংবর্ধনা দিয়েছে সাউথ এশিয়ান ক্লাইমেট চেইঞ্জ জার্নালিস্ট ফোরাম (সাকজেএফ)।

শনিবার বিকেলে সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে এ সংবর্ধনা দেয়া হয়। এ সময় সাকজেএফের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সম্রাট, কোষাধ্যক্ষ মাছুম বিল্লাহ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

গত মাসে যুক্তরাষ্ট্রের ইভেন্ট ইউ এস এ এন্টারটেইনমেন্ট আয়োজিত ৭ম আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সাংবাদিক বিপ্লবকে এ সম্মাননা প্রদান করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের একটি হোটেলে জমকালো অনুষ্ঠানে শিক্ষা, স্বাস্থ্য, সাংবাদিকতা ও সমাজসেবাসহ বিভিন্ন ক্ষেত্রে অনন্য অবদানের জন্য ৩৬ জনকে এ সম্মাননা প্রদান করা হয়।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি নাগরিকদের জন্য ‘প্রেসিডেন্সি সম্মাননা’ একটি বিরল সম্মাননা। সমাজসেবামূলক বিভিন্ন পেশায় অনন্য অবদানের জন্য বিশ্বের বিশিষ্ট নাগরিকদের এ পদক প্রদান করা হয়। যা বাংলাদেশি নাগরিকদের জন্য অনেক গৌরবের।

পরিবেশ, প্রকৃতি ও জলবায়ু নিয়ে সংবাদ তৈরি এবং উপস্থাপন করে থাকেন কেরামত উল্লাহ বিপ্লব। বিশ্বময় বিচরণ করেন তিনি। প্রবাসীবান্ধব সাংবাদিক হিসেবেও তার অনেক সুখ্যাতি রয়েছে।

এমবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়