শিরোনাম
◈ সিলেটে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২ ◈ থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ◈ রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় ◈ শিক্ষক নিয়োগ: ১৪ লাখ টাকায় চুক্তি, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫ ◈ বিদ্যুৎ-গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না ◈ রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান  ◈ নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি ◈ উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হতে পারে: সিইসি ◈ ভারতের রপ্তানি করা খাদ্যদ্রব্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ ◈ ৯৫ বিলিয়ন ডলারের সহায়তা বিলে জো বাইডেনের স্বাক্ষর

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২২, ০৪:৪৯ দুপুর
আপডেট : ০১ অক্টোবর, ২০২২, ০৪:৪৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তথ্য-প্রযুক্তির যুগে প্রিন্ট মিডিয়াকে অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়: স্পিকার 

দৈনিক সমকালের ১৮বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্পিকার

মনিরুল ইসলাম: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী  বলেন, ঐতিহ্যবাহী দৈনিক সংবাদপত্র সমকাল প্রতিষ্ঠার পর থেকে ইতোমধ্যে দেশে ও দেশের বাইরে পাঠকদের মাঝে গ্রহণযোগ্য অবস্থান গড়ে তুলেছে। তথ্য-প্রযুক্তির অবাধ প্রবাহের যুগে প্রিন্ট মিডিয়াকে অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। প্রিন্ট মিডিয়াকে নিজের অবস্থান সুসংহত করার মতো কঠিন কাজটি সফলভাবে সম্পন্ন করেছে দৈনিক সমকাল। এসময়  সমকালের পাঠক, কলাকুশলী ও সংশ্লিষ্ট সকলকে প্রতিষ্ঠাবার্ষিকীর আন্তরিক শুভেচ্ছা জানান স্পিকার।

দৈনিক সমকালের ১৮বছর পূর্তি উপলক্ষে রাজধানী ঢাকার তেজগাঁও-এ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্পিকার এসব কথা বলেন।

স্পিকার বলেন, দৈনিক সমকাল বাংলাদেশের মানুষের মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত করেছে। স্বাধীনতার স্বপক্ষের শক্তি হিসেবে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে এগিয়ে চলেছে দৈনিক সমকাল। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী, দরিদ্র‍, শিশু, নারীদের কন্ঠস্বর হিসেবে তাদের অধিকার প্রতিষ্ঠায় সমকাল কাজ করে যাচ্ছে। জনগণের মাঝে যে আস্থা-বিশ্বাস সমকাল তৈরি করেছে, তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন স্পিকার।  

দৈনিল সমকালের প্রকাশক এ কে আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন, কথাসাহিত্যিক সেলিনা হোসেন। এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়