শিরোনাম
◈ গরুর চামড়া ৮০০, ছাগলের ১০ টাকা ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২৩ মে, ২০২৪, ০৬:০৪ বিকাল
আপডেট : ২৩ মে, ২০২৪, ০৬:০৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্যর্থতা তুলে ধরে সমালোচনা করলে সরকারকে উপকার করা হয়: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

আনিস তপন: [২] তিনি আরও বলেন সরকারের চোখ হয়ে কাজ করে গণমাধ্যম।  গণমাধ্যমের স্বাধীনতা এমন পর্যায়ে এসেছে যে, তা এখন উন্মুক্ত হয়ে গেছে।

[৩] প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বিস্তৃত করতে গণমাধ্যমের স্বাধীনতার বিকল্প নেই, সাংবাদিকদের মাঝে সুস্থ সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করতে চাই।

[৪.১] তিনি বলেন, মন্ত্রীত্ব উপভোগ করার মানসিকতা নিয়ে মন্ত্রণালয়ের দায়িত্ব নেইনি। প্রধানমন্ত্রীর নির্দেশে এখানে এসেছি।

[৪.২] অপতথ্যের সমন্বয়ে যে প্রতিবেদন গণমাধ্যমের সংখ্যা নির্ণয়ের যে ফর্মুলা আছে, তাতে ত্রুটি আছে। নিজে একটি তালিকা তৈরি করছি, এখন সেই অনুপাতে ক্রোড়পত্র দেয়ার ব্যবস্থা করেছি।

[৪.৩] যাদের সর্কুলেশন বেশি তাদের ক্রোড়পত্র দিলে সরকারের লাভ নিশ্চিত হবে সেটা দেখে ক্রোড়পত্র দেয়ার ব্যবস্থা করেছি।

[৪.৪] সব বিষয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে যেয়ে অনেক ক্ষেত্রে বন্ধু, পরিচিতজন, আত্মীয়-স্বজনদের মাঝে অজনপ্রিয় হয়ে যাচ্ছি।

[৫] বুধবার সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট ফোরামের (বিএসআরএফ) বিএসআরএফ বার্তা’র মোড়ক উম্মোচন ও সদস্যদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মোহাম্মদ আলী আরাফাত। সম্পাদনা: সমর চক্রবর্তী

এটি/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়