শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৪ জুন, ২০২৪, ০৯:৫২ সকাল
আপডেট : ১৪ জুন, ২০২৪, ০১:৫৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খুলনা সাংবাদিক ইউনিয়নে সভাপতি কাজল, সাধারণ সম্পাদক কবির, কোষাধ্যক্ষ তানজির নির্বাচিত

হাসন তানজির, প্রতিনিধি: খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) দ্বি-বার্ষিক নির্বাচনে কোন প্রার্থী না থাকায় সভাপতি পদে আনোয়ারুল ইসলাম কাজল, সাধারণ সম্পাদক হিসেবে মো. হুমায়ূন কবির এবং কোষাধ্যক্ষ পদে হাসানুর রহমান তানজিরকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। 

বৃহস্পতিবার রাত ৮ টায় নির্বাচন পরিচালনা কমিটি ১১ টি পদের প্রার্থীদের নির্বাচিত ঘোষণা করেন। বাকি পদে যারা নির্বাচি হয়েছেন তারা হলেন সহ-সভাপতি শামীম আশরাফ শেলী ও বিমল সাহা। যুগ্ম সম্পাদক পদে এস এম ফরিদ রানা, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক পদে কামরুল আহসান, দপ্তর সম্পাদক পদে আল মাহমুদ প্রিন্স।নির্বাহী সদস্য পদ নির্বাচিতারা হলেন দিলীপ বর্মন, এসএম নূর হাসান জনি ও এলিন হুসাইন অন্তত। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মল্লিক সুধাংশু তাদের নির্বাচিত ঘোষণা করেন। এসময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য শেখ আব্দুল হালিম ও শেখ তৌহিদুল ইসলাম তুহিন, ইউনিয়নের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, এডহক কমিটির আহবায়ক সাবেক সভাপতি শেখ আবু হাসান, ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজসহ এডহক কমিটির অন্যান্ন সদস্য এবং ইউনিয়নের বিপুলসংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, কেইউজের বর্তমান সংকট নিরসনের লক্ষ্যে গত ২৭ মে সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকসহ সিনিয়র ১৬ জন সদস্য জরুরিভাবে বিশেষ সাধারণ সভা আহবানে জন্য ইউনিয়নের সভাপতি - সাধারণ সম্পাদক বরাবর লিখিত আবেদন করেন। ওই দিনই সাংবাদিক ইউনিয়ন গত ৩ জুন বেলা ১ টায় বিশেষ সাধারণ পরিষদের সভা আহবান করে নোটিশ জারি করেন। 
গত ৩ জুন প্রেসক্লাবে আলহাজ্ব লিয়াকত আলী মিলনায়তনে বেলা ১ টায় সংগঠনের সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে বিশেষ সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত হয়। সভায় ১২৬ জন সদস্য উপস্থিত থেকে তাদের মতামত দেন। 

অধিকাংশ সদস্য বলেন, যেহেতু আদালত কোন আদেশ প্রদান করেননি এবং নির্বাহী পরিষদের মেয়াদ উত্তীর্ণ হয়েছে সহেতু অতিদ্রুত নির্বাচন করতে হবে। সভায় সর্বসম্মতিক্রমে সংগঠন সাবেক সভাপতি শেখ আবু হাসানকে আহবায়ক করে ৫ সদস্যদের এডহক কমিটি গঠন করা হয়। এসময় এডহক কমিটির সাথে পরামর্শ করে সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু কে আহবায়ক করে তিন সদস্যদের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। নির্বাচন পরিচালনা কমিটি ২২ জুন ২০২৪ নির্বাচনের তারিখ ঘোষণা  করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আজ ১৩ জুন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। কোন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সকলকে বিনা প্রতিদ্বন্ধীয় নির্বাচিত হয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়