শিরোনাম
◈ তিস্তায় নৌকাডু‌বিতে শিশু নিহত ◈ নৌকাডুবিতে নিখোঁজ অভিবাসীর খোঁজে তল্লাশি চালাচ্ছে ইতালির কোস্টগার্ড ◈ উড়তে থাকা যুক্তরাষ্ট্রকে মাটিতে নামিয়ে আনলো দক্ষিণ আফ্রিকা ◈ ১৪ দিনে রেমিট্যান্স এলো ১৬৪ কোটি ডলার ◈ শরীয়তপুরে চেম্বার থেকে আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ বিশ্বকাপের সুপার এইট শুরু, শুক্রবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ   ◈ সেনাবাহিনী প্রধানের ৯, ১৭ ও ৩৩ পদাতিক ডিভিশনে বিদায়ী দরবার ◈ নরেন্দ্র মোদির আমন্ত্রণে শেখ হাসিনা শুক্রবার দিল্লি যাচ্ছেন, ২২ জুন শীর্ষ বৈঠক ◈ দেশ ছাড়িনি, চিকিৎসার জন্য সিঙ্গাপুরে আছি: আছাদুজ্জামান মিয়া  ◈ আগ্রাসনের বিরুদ্ধে উত্তর কোরিয়া-রাশিয়া একে অপরকে সাহায্য করবে, কৌশলগত অংশীদারত্ব চুক্তি সই

প্রকাশিত : ১০ জুন, ২০২৪, ০৩:৫৫ দুপুর
আপডেট : ১০ জুন, ২০২৪, ০৩:৫৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অবৈধ সম্পদ অর্জনে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

তৌফিক ইমরোজ খালিদী

এম.এ. লতিফ: [২] সোমবার (১০ জুন) অবৈধ সম্পদ ও মানি লন্ডারিংয়ের অভিযোগে তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণের জন্য আদালতে উপস্থাপন করা হলে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত তা গ্রহণ করেছেন।

[৩] সম্প্রতি দুদকের পক্ষ থেকে এ চার্জশিটের অনুমোদন দেওয়া হয়। চার্জশিটে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৭ (১) ধারা ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২), ৪(৩) ধারায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

[৪.১] ৩০ জুলাই, ২০২০ অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ মামলাটি দায়ের করেন। মামলার অভিযোগে বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক, সাউথ ইস্ট ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন।

[৪.২] যার বৈধ কোনো উৎস নেই। এই টাকা তিনি প্রতারণার মাধ্যমে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় অর্জন করেছেন মর্মে তথ্য-উপাত্তে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। ওই অস্থাবর সম্পদ তৌফিক ইমরোজ খালিদী অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়