শিরোনাম
◈ জার্মানি সফর নিয়ে আজ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ ◈ ট্রান্সকম গ্রুপের ৫ কর্মকর্তা গ্রেপ্তার ◈ ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়ে ফেলা সেই ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ ◈ মালয়েশিয়ায় ৭৫ বাংলাদেশি গ্রেপ্তার ◈ শিবচরে এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ◈ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ফল প্রকাশ ◈ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন ◈ চিনির দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার ◈ গোলটেবিল আলোচনায় বাণিজ্যমন্ত্রী, প্রয়োজনের তুলনায় মানুষের হাতে বেশি টাকা আছে

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ১১:৪৯ রাত
আপডেট : ২০ মে, ২০২২, ০২:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রশ্নফাঁসে মাউশির নিয়োগ পরীক্ষা বাতিল

মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) ছবি: সংগৃহীত

মারুফ হাসান: [২] মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের লিখিত পরীক্ষা বাতিল করা হয়েছে। প্রশ্নফাঁসের অভিযোগ ওঠায় এ পরীক্ষা বাতিল করা হয়।

[৩] বৃহস্পতিবার (১৯ মে) রাতে মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


[৪] বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের জনবল নিয়োগের লক্ষ্যে গত ১৩ মে বেলা ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের লিখিত পরীক্ষা (এম.সি.কিউ) অনিবার্য কারণে বাতিল করা হলো।

[৫] উল্লেখ্য, গত শুক্রবার (১৩মে) ৫১৩টি পদে নিয়োগের লক্ষ্যে রাজধানীর ৬১টি কেন্দ্রে এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রার্থী ছিলেন ১ লাখ ৭৯ হাজার ২৯৪ জন। এক ঘণ্টার এই পরীক্ষার এমসিকিউ পদ্ধতিতে ৭০টি প্রশ্নের সবকটিই ফাঁস হয়।

[৬] এ ঘটনায় মাউশির উচ্চমান সহকারী আহসান হাবীব ও অফিস সহকারী নওশাদুল ইসলামসহ বেশ কয়েকজনকে আটক করে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এ ঘটনার বিস্তারিত তদন্তের পর পরীক্ষা বাতিল চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে সুপারিশ পাঠায় ডিবি। সেটাকে আমলে নিয়েই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে মাউশি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়