শিরোনাম

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১২:৫৫ দুপুর
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০৩:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজায় স্কুলে  ইসরায়েলি হামলায় নিহত অন্তত ২৫

গাজার মেডিকেল কম্পাউন্ডের উঠানে লাশের সারি

সাজ্জাদুল ইসলাম: [২] ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের দক্ষিণাঞ্চলের এক স্কুলে ইসরায়েলি হামলায় কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। হামলার শিকার জাতিসংঘ পরিচালিত স্কুলটিতে বাস্তুচ্যুত লোকেরা আশ্রয় নিয়েছিলেন। সূত্র: এএফপি

[৩] প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, খান ইউনিসের মাআন স্কুলের ধ্বংসস্তূপের নিচ থেকে কয়েক ডজন আহত ব্যক্তি এবং মৃতদেহ উদ্ধার করে শহরের নাসের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। খান ইউনিস হচ্ছে গাজার দ্বিতীয় বৃহত্তম শহর। গত বেশ কয়েকদিন ধরে ইসরায়েলি সেনাবাহিনী এই শহরটিতে তীব্র বোমাবর্ষণ করে চলেছে।

[৪] মোহাম্মদ সালো নামে এক ব্যক্তির বোন মঙ্গলবারের হামলায় নিহত হয়েছেন। তিনি এএফপিকে বলেছেন, ‘আমার চাচাতো ভাই ফোন করে আমাকে আসতে বলে, কারণ আমার বোনের লাশ স্কুলের উঠানে পড়ে ছিল এবং আমরা তা উদ্ধার করতে পারিনি।’ পরে অবশ্য তিনি লাশ হাসপাতালে নিয়ে যেতে সক্ষম হন বলে জানান।

[৫] এছাড়া মঙ্গলবার খান ইউনিস এবং কেন্দ্রে অবস্থিত নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় আরও ৫০ জন নিহত হয়েছেন। আগের দিন সোমবার উপত্যকার উত্তরাঞ্চলে দু’টি স্কুলে বোমা বর্ষণ করেছিল ইসরায়েল, সেই হামলায় নিহত হয়েছিলেন ৫০ জন।

[৬]  ফিলিস্তিনের সরকারি বার্তাসংস্থা ওয়াফা নিউজ জানিয়েছে, মঙ্গলবারের হামলায় নিহতদের মধ্যে ৪০ জন খান ইউনিস শহরের এবং অন্য ১০ জন নুসেইরাত শরণার্থী শিবিরের বাসিন্দা।

এসআই/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়