শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২৩, ০৪:৫৬ দুপুর
আপডেট : ২৯ নভেম্বর, ২০২৩, ০৪:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পিপলস চয়েস অ্যাওয়ার্ডে সেরা ২৫ ছবি, ভোট দিন

রাশিদুল ইসলাম: [২] ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার অফ দ্য ইয়ার পিপলস চয়েস অ্যাওয়ার্ডের জন্য শর্টলিস্ট করা ২৫টি ছবির মধ্যে একটি ছবিতে দেখা যাচ্ছে বরফের ওপর আরাম করে শুয়ে থাকা একটি ঘুমন্ত মেরু ভালুক। সিএনএন

[৩] এসব ছবি প্রাকৃতিক বিশ্বের আদিম সৌন্দর্যকে প্রতিফলিত করে, নাকি এমন  যা তাদের আশেপাশে মানুষের সম্ভাব্য ধ্বংসাত্মক প্রভাব দেখায়? পছন্দটি আপনার, কারণ বিশ্বজুড়ে বন্যপ্রাণী ফটোগ্রাফির অনুরাগীদের ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার অফ দ্য ইয়ার পিপলস চয়েস অ্যাওয়ার্ডের জন্য ভোট দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। 

[৪] বরাবরের মতো, মর্যাদাপূর্ণ এ প্রতিযোগিতার একটি বিভাগ রয়েছে যা জনসাধারণের জন্য উন্মুক্ত। এধরনের ২৫টি অসামান্য ছবি বাছাই করা হয়েছে ৯৫টি দেশ থেকে ৪৯ হাজার ৯৫৭টি এন্ট্রি করা ফটোগ্রাফারদের পাঠানো ছবি থেকে। ছবি মনোনীত করার জন্যে অনলাইনে আগামী ৩১ শে জানুয়ারি পর্যন্ত ভোট দেওয়া যাবে।

[৫] কোনো কোনো ছবি পরিবেশের উপর মানুষের নেতিবাচক প্রভাবকে তুলে ধরেছে। এমন একটি ছবিতে লন্ডনে একটি উপচে পড়া আবর্জনার পাত্রে একটি অল্প বয়স্ক শিয়াল এবং একটি পুরুষ হাতি আবর্জনার স্তূপের মধ্যে দিয়ে হেঁটে যাচ্ছে।

[৬] বিজয়ী এবং শীর্ষ চারটি ছবি কোনোগুলি তা ফেব্রুয়ারিতে ঘোষণা করা হবে এবং অনলাইনে ও সেইসাথে প্রাকৃতিক ইতিহাস যাদুঘরে ব্যক্তিগত প্রদর্শনীতে প্রদর্শিত হবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়