শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২৩, ০৪:৫৬ দুপুর
আপডেট : ২৯ নভেম্বর, ২০২৩, ০৪:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পিপলস চয়েস অ্যাওয়ার্ডে সেরা ২৫ ছবি, ভোট দিন

রাশিদুল ইসলাম: [২] ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার অফ দ্য ইয়ার পিপলস চয়েস অ্যাওয়ার্ডের জন্য শর্টলিস্ট করা ২৫টি ছবির মধ্যে একটি ছবিতে দেখা যাচ্ছে বরফের ওপর আরাম করে শুয়ে থাকা একটি ঘুমন্ত মেরু ভালুক। সিএনএন

[৩] এসব ছবি প্রাকৃতিক বিশ্বের আদিম সৌন্দর্যকে প্রতিফলিত করে, নাকি এমন  যা তাদের আশেপাশে মানুষের সম্ভাব্য ধ্বংসাত্মক প্রভাব দেখায়? পছন্দটি আপনার, কারণ বিশ্বজুড়ে বন্যপ্রাণী ফটোগ্রাফির অনুরাগীদের ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার অফ দ্য ইয়ার পিপলস চয়েস অ্যাওয়ার্ডের জন্য ভোট দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। 

[৪] বরাবরের মতো, মর্যাদাপূর্ণ এ প্রতিযোগিতার একটি বিভাগ রয়েছে যা জনসাধারণের জন্য উন্মুক্ত। এধরনের ২৫টি অসামান্য ছবি বাছাই করা হয়েছে ৯৫টি দেশ থেকে ৪৯ হাজার ৯৫৭টি এন্ট্রি করা ফটোগ্রাফারদের পাঠানো ছবি থেকে। ছবি মনোনীত করার জন্যে অনলাইনে আগামী ৩১ শে জানুয়ারি পর্যন্ত ভোট দেওয়া যাবে।

[৫] কোনো কোনো ছবি পরিবেশের উপর মানুষের নেতিবাচক প্রভাবকে তুলে ধরেছে। এমন একটি ছবিতে লন্ডনে একটি উপচে পড়া আবর্জনার পাত্রে একটি অল্প বয়স্ক শিয়াল এবং একটি পুরুষ হাতি আবর্জনার স্তূপের মধ্যে দিয়ে হেঁটে যাচ্ছে।

[৬] বিজয়ী এবং শীর্ষ চারটি ছবি কোনোগুলি তা ফেব্রুয়ারিতে ঘোষণা করা হবে এবং অনলাইনে ও সেইসাথে প্রাকৃতিক ইতিহাস যাদুঘরে ব্যক্তিগত প্রদর্শনীতে প্রদর্শিত হবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়