শিরোনাম

প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২৩, ০৪:৫৮ দুপুর
আপডেট : ২৩ নভেম্বর, ২০২৩, ০৪:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউক্রেনে রুশ সেনাদের ছুটি উদ্যাপন অনুষ্ঠানে হামলা, অভিনেত্রী নিহত

রাশিদুল ইসলাম: [২] ইউক্রেনে রাশিয়ানিয়ন্ত্রিত একটি এলাকার একটি নাচের হলে ইউক্রেনীয় বাহিনীর হামলায় এক রুশ অভিনেত্রী নিহত হয়েছেন। ১৯ নভেম্বর এ ঘটনা ঘটে। পোলিনা মেনশিখ নামের ওই রুশ অভিনেত্রী যে থিয়েটারে কাজ করতেন, সেখানকার কর্তৃপক্ষ এবং স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে এমন তথ্য জানা গেছে। আরটি

[৩] পোর্টাল নামের ওই থিয়েটারের কর্তৃপক্ষ বলেছে, রুশ সামরিক বাহিনীর ছুটি উদ্যাপনের একটি অনুষ্ঠানে পোলিনা মেনশিখ অংশ নিয়েছিলেন। মঞ্চে তার পরিবেশনার সময় ইউক্রেনীয় বাহিনী সেখানে গোলা হামলা চালায়। আহত অবস্থায় পোলিনাকে হাসপাতালে ভর্তি করানোর পর তিনি মারা যান।

[৪] ইউক্রেন বলছে, ওই হামলায় প্রায় ২০ রুশ সেনা নিহত হয়েছেন। তবে রুশ কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি। ওই অনুষ্ঠানে হামলার সময়কার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা গেছে, এক নারী মঞ্চে গান গাইছেন ও গিটার বাজাচ্ছেন। তখনই একটি বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং হলটির লাইটগুলো বন্ধ হয়ে যায়। মঞ্চে যে নারীকে দেখা গেছে, তিনি পোলিনা মেনশিখ বলে ধারণা করা হচ্ছে।

[৫] স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, পোলিনা মেনশিখ যে হলে পরিবেশনায় অংশ নিয়েছিলেন, সেখানে প্রায় ১৫০ জনের বসার ব্যবস্থা ছিল।বিবিসির ইউক্রেনীয় সংস্করণকে দেওয়া সাক্ষাৎকারে ইউক্রেনের সেনাবাহিনীর মুখপাত্র হামলার খবরটি নিশ্চিত করেছেন।

[৬] ইউক্রেনে রাশিয়া নিয়ন্ত্রিত দোনেৎস্ক অঞ্চলের কুমাচোভে গ্রামে হামলাটি হয়েছে। সেন্ট পিটার্সবার্গভিত্তিক পোর্টাল থিয়েটার বলেছে, পোলিনার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তারা একটি নাটক মঞ্চস্থ করবে। এর আগে পোলিনা ওই নাটকটির নির্দেশনায় ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়