শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩, ০২:৫২ দুপুর
আপডেট : ৩০ মার্চ, ২০২৩, ০৪:৩৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাহুল গান্ধীর ঘটনায় নজর রাখছে যুক্তরাষ্ট্র

রাহুল গান্ধী

সাবির হাসান খান: কংগ্রেস নেতা রাহুল গান্ধীর লোকসভার সদস্যপদ বাতিলের বিষয়টির ওপর নজর রাখছে যুক্তরাষ্ট্র। ২০১৯ সালে রাহুলের করা এক মন্তব্যের পরিপ্রেক্ষিতে ২০২৩ সালে গুজরাটের একটি আদালত তাকে ২ বছরের জেল দেয়। এরপর রাহুলের লোকসভার সদস্য পদ বাতিল করা হয়। ওই ঘটনার উত্তাপ ছড়িয়েছে ভারতীয় রাজনীতিতে। ইকনোমিক টাইমস

মার্কিন সরকারের একজন মুখপাত্র জানিয়েছেন, গোটা ঘটনার ওপর নজর রাখছেন তারা। তিনি আরও বলেছেন, দুই দেশ গণতান্ত্রিক মূল্যবোধ, বিশেষত মত প্রকাশের স্বাধীনতার ওপর জোর দিয়ে থাকে। দেশের গণতান্ত্রিক ব্যবস্থা রক্ষা করা জরুরি। তবে আলাদাভাবে এখনই কোন পদক্ষেপ করার কথা ভাবছে না যুক্তরাষ্ট্র।

রাহুলের লোকসভার সদস্য পদ বাতিলের প্রতিক্রিয়া জানিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি রোববার বলেন, তাদের পরিবার নিয়ে বারবার অপমানজনক মন্তব্য করা হয়েছে। রাহুলকে বারবার অপমান করা হয়েছে, তবু তাদের বিরুদ্ধে কখনো কোনো পদক্ষেপ নেয়া হয়নি। 

এসএইচকে/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়