শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০৮:৪৫ রাত
আপডেট : ২৯ মার্চ, ২০২৩, ১২:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেক্সিকোয় অভিবাসন কেন্দ্রে ভয়াবহ আগুন, নিহত ৩৯

মেক্সিকোয় অভিবাসন কেন্দ্রে ভয়াবহ আগুন

মিহিমা আফরোজ: গত সোমবার মেক্সিকোর সিউদাদ জুয়ারেজ শহরের একটি অভিবাসন কেন্দ্রে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মেক্সিকোর ন্যাশনাল ইমিগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম) জানিয়েছে, এই অভিবাসন কেন্দ্রে মধ্য ও দক্ষিণ আমেরিকার ৬৮ জন পুরুষ বন্দি ছিলেন। তাদের মধ্যে আগুনে অন্তত ৩৯ জন নিহত হয়েছে এবং আহত ২৯ জনকে ইতোমধ্যে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মেক্সিকোর ইতিহাসে বন্দিশিবিরে ঘটে যাওয়া অগ্নিকাণ্ডের ঘটনার মধ্যে এটি সবচেয়ে ভয়াবহ। এ ঘটনায় তদন্ত শুরু করেছে মেক্সিকোর অ্যাটর্নি জেনারেলের অফিস। এরই মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন তদন্তকারীরা।

হতাহতদের পরিচয় বা জাতীয়তা এখনো প্রকাশ করেনি আইএনএম। তবে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের স্পষ্ট কোন কারণ এখনও জানা যায়নি। সিউদাদ জুয়ারেজের ফেডারেল ডেপুটি আন্দ্রেয়া শ্যাভেজ আগুনের ঘটনায় গভীর দুঃখপ্রকাশ করেছেন। 

সিউদাদ জুয়ারেজ শহরটি মূলত যুক্তরাষ্ট্রে পাড়ি দেওয়ার সুযোগের অপেক্ষায় থাকা অভিবাসনপ্রত্যাশীদের অন্যতম প্রধান রুট। সেখানকার বন্দিশিবিরগুলোতেও এ ধরনের লোকজনই বেশি। তবে সাম্প্রতিক সপ্তাহগুলিতে মেক্সিকোর স্থানীয় কর্তৃপক্ষ ও অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে উত্তেজনা ক্রমেই বাড়ছিল। গত নভেম্বরে গুয়াতেমালার সীমান্তের কাছে তাপাচুলায় মেক্সিকোর বৃহত্তম বন্দিশিবিরে দাঙ্গা হয়েছিল। যদিও এ দুটি ঘটনায় কেউ মারা যাননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়