শিরোনাম
◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক

প্রকাশিত : ২১ মার্চ, ২০২৩, ০২:৪৫ দুপুর
আপডেট : ২২ মার্চ, ২০২৩, ০১:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শতাধিকের বেশি ইমরানের কর্মী সমর্থক গ্রেপ্তার  

ইমরানের কর্মী সমর্থক গ্রেপ্তার  

জাফর খান: আদালতে স্বশরীরে হাজিরা থেকে অব্যাহতি চেয়ে ভার্চুয়ালি শুনানীতে অংশ নিতে পাকিস্তানের  প্রধান বিচারপতির কাছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আবেদন করেছেন। আবেদনে তিনি বলেন, তার জীবন হুমকির মুখে রয়েছে। গত বুধবার লাহোরে তার দলের সমাবেশের পর থেকেই তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও উল্লেখ করেন। সোমবার এক ভিডিও বার্তায় এসব কথা বলেন তিনি। রয়টার্স/ ডন 

এদিকে দেশটির পুলিশ রাজধানী ইসলামাবাদ ও লাহোরে দলটির সমর্থকদের গ্রেপ্তারে অভিযান চালিয়েছে। দলটির নেতা ফাওয়াদ চৌধুরি ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ইসলামাবাদ ও লাহোর থেকে আমাদের প্রায় ২৮৫ জন কর্মী-সমর্থককে গ্রেফতার করা হয়েছে। রোববার (১৯ মার্চ) রাতে পুলিশ পিটিআইয়ের গুরুত্বপূর্ণ নেতাদের বাড়িতে ব্যাপক অভিযান চালিয়েছে। আইন শৃঙ্খলা বাহিনী কর্মীদের গ্রেপ্তারের তথ্যটি নিশ্চিত করেছে। পুলিশের দাবি  কর্মীরা সংঘর্ষ ও অগ্নিসংযোগে জড়িত ছিল।

লাহোরের পুলিশ প্রধান বিলাল কামিয়ানা বলেন, দলটির নেতা-কর্মীদের বিরুদ্ধে সন্ত্রাসবাদসহ বিভিন্ন অভিযোগে সাতটি মামলা হয়েছে। এই প্রেক্ষিতে পিটিআই নেতা-কর্মী-সমর্থকদের বাড়িতে অভিযান চালানো হচ্ছে। গত সপ্তাহে কয়েকজনসহ লাহোর থেকে মোট ১২৫ জন পিটিআই কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও  জানান লাহোর পুলিশ প্রধান। এদিকে, ইসলামাবাদ পুলিশের মুখপাত্র জানান, অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলায় জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ১৯৮ জন পিটিআই কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তবে অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন ওই মুখপাত্র। 

এর আগে গত সপ্তাহে ইমরনকে গ্রেপ্তার করতে গেলে  তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মী সমর্থকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। ইমরান তার ভিডিও বার্তায় বলেন, আমি অবশ্যই আদালতে হাজির হব। সকল মামলার শুনানীতেও হাজির হতে ইচ্ছুক। 

 উল্লেখ্য, গত সপ্তাহে লাহোরে যেসব পিটিআই কর্মী পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিলেন তাদের গ্রেফতারে এই অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ। 

সাবেক এই ক্রিকেট তারকা ২০১৮ থেকে ২০২২ পার্লামেন্টের ভোটাভুটিতে ক্ষমতা হারানোর আগ পর্যন্ত দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্বে ছিলেন। ক্ষমতা হারানোর পর থেকেই তিনি আগাম নির্বাচনের জোর দাবি জানিয়ে আসছেন। আর ক্ষমতা হারানোর পর তার বিরুদ্ধে করা হয়েছে বেশ কয়েকটি মামলা। এর মধ্যে একটি মামলার শুনানিতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। 

জেকে/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়