শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৮:২০ সকাল
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৩, ০২:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নেতানিয়াহুর সফরের আগে আমিরাত ভ্রমণ ইসরায়েলের মন্ত্রী রন

ইসরায়েলের মন্ত্রী রন

রাশিদুল ইসলাম: ইসরায়েলের স্ট্র্র্যাটেজিক অ্যাফেয়ার্স মিনিস্টার রন দারমার গত রোববার সংযুক্ত আরব আমিরাত সফর করেছেন। ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু শিগগিরই আবুধাবি সফর করতে পারেন- এমন সম্ভাবনাকে সামনে রেখে দারমার আবুধাবি সফর করলেন। পারসটুডে

সফরকালে ইসরায়েলের স্ট্র্র্যাটেজিক অ্যাফেয়ার্স মিনিস্টার সংযুক্ত আরব আমিরাতের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। ইসরায়েলের সংবাদভিত্তিক ওয়েবসাইট ওয়ালা গত সোমবার এ খবর দিয়েছে। সংযুক্ত আরব আমিরাত সফরে দারমারের সঙ্গী ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জাচি হ্যানেগবি।

ডিসেম্বর মাসের শেষ দিকে নেতানিয়াহু নতুন করে ইসরায়েলের ক্ষমতায় আসেন এবং তারপর সংযুক্ত আরব আমিরাতে এটিই হবে তার প্রথম সফর। ধারণা করা হচ্ছিল ক্ষমতায় বসার পরপরই নেতানিয়াহু ইসরায়েল সফরে যাবেন। কিন্তু চলতি জানুয়ারি মাসে জাতীয় নিরাপত্তা বিষয়ক মন্ত্রী ইতামার বেন গাভীরের পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গনে প্রবেশ করার ঘটনাকে কেন্দ্র করে নেতানিয়াহু সম্ভাব্য সফর বাতিল করেন। বেন গাভীরের আল-আকসা মসজিদ প্রাঙ্গণে প্রবেশের নিন্দা করেছিল সংযুক্ত আরব আমিরাত।

২০২০ সালের আগস্ট মাসে ইসরায়েল এবং সংযুক্ত আরব আমিরাত দ্বিপক্ষীয় সম্পর্ক প্রতিষ্ঠার ব্যাপারে একটি চুক্তি সই করে। ওই চুক্তি সইয়ের পেছনে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সক্রিয় ভূমিকা রেখেছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়