শিরোনাম
◈ ভারতকে ৩-১ গোলে হারিয়ে সাফ ফুটবলের ফাইনালে বাংলাদেশ নারী দল ◈ রেস্টুরেন্ট বন্ধ করে সটকে পড়লেন কাচ্চি ভাইয়ের লোকজন, বেইলি রোডের নবাবী ভোজ সিলগালা ◈ জলবায়ু ও অবকাঠামোগত খাতে অর্থায়নে আগ্রহী এআইআইবি: অর্থমন্ত্রী  ◈ অনিবন্ধিত অনলাইন পোর্টালগুলো স্ট্রিমলাইন করাচ্ছি: তথ্য প্রতিমন্ত্রী ◈ বাল্যবিয়ে কন্যা শিশুর স্বপ্নগুলো ভেঙে দেয়: মানবাধিকার কমিশন  ◈ মোহাম্মদপুরে পুলিশের অভিযানে রেস্টুরেন্টের মালিক ও ম্যানেজারসহ ৩৫ জন আটক ◈ ড. ইউনূসের বিরুদ্ধে মামলায় শ্রম আইনের অপপ্রয়োগের আশংকা রয়েছে: মার্কিন রাষ্ট্রদূত  ◈ ২৪ শতাংশ বাসেরই ফিটনেস নেই: টিআইবি ◈ সুলতানস ডাইন রেস্টুরেন্ট সিলগালা করলো রাজউক ◈ ব্রহ্মপুত্রের বালুতে হাজার হাজার কোটি টাকার খনিজ সম্পদের সন্ধান

প্রকাশিত : ০৮ ডিসেম্বর, ২০২২, ০১:৪৩ রাত
আপডেট : ০৮ ডিসেম্বর, ২০২২, ০১:৪৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৩ কোটি মুসুল্লিকে সেবা দিয়েছে মক্কার স্বেচ্ছাসেবীরা

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: ইসলাম ধর্মাবলম্বীদের তীর্থ মক্কার গ্র্যান্ড মসজিদে স্বেচ্ছাসেবী পরিষেবা পেয়েছেন ৩ কোটি মুসুল্লি। খবর সৌদি প্রেস এজেন্সি (এসপিএ)।

সৌদি আরবের সংশ্লিষ্ট বিভাগ থেকে প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, ১৭ খাতে ৩৫ সংস্থার স্বেচ্ছাসেবীরা গত বছরের আগস্ট থেকে চলতি বছরের প্রথম প্রান্তিক (জানুয়ারি-মার্চ) পর্যন্ত প্রায় ৩ কোটি মুসুল্লিকে ১২ লাখ ঘণ্টা সেবা দিয়েছে।

তারা ৫৯ লাখ তীর্থযাত্রীকে সকালের নাশতা পরিবেশন করেন। ৩ লাখ সাড়ে ৬৬ হাজার ছাতা ও ২৩ লাখ বোতল জমজম কূপের পানি বিতরণ করা হয়।

এ ছাড়া গত আট মাসে সাত হাজার স্বেচ্ছাসেবক মদিনার মসজিদে নববীতে আসা ধর্মপ্রাণ ভ্রমণকারীদের সেবা দিয়েছেন।

তাদের পরিষেবা ঘণ্টা ছিল সাড়ে তিন লাখ। এর মধ্যে রয়েছে বয়স্ক মুসুল্লি ও প্রতিবন্ধী ব্যক্তিদের সাহায্য, পথচারীদের পথ দেখানো, বিশেষায়িত প্রাথমিক চিকিৎসা প্রদান এবং বিভিন্ন ভাষায় নির্দেশনা প্রদান করা।

এমএএস

   

  • সর্বশেষ
  • জনপ্রিয়