শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ জনগণকেই এ জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রধানমন্ত্রী ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৮:৫১ রাত
আপডেট : ১১ জুলাই, ২০২৪, ০৮:৫১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানে অবতরণের সময় সৌদি বিমানে আগুন, অল্পে রক্ষা

ক্যাপশন: বিমান থেকে যাত্রীদের নামানো হচ্ছে। ছবি: এক্স

ইকবাল খান: [২] বৃহস্পতিবার ঘটনাটি ঘটে পাকিস্তানের পেশোয়ার বিমানবন্দরে। পাকিস্তান অবজার্ভারের বরাত দিয়ে আনন্দবাজার জানায়, ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণেই আগুন ধরে যায় বিমানটিতে। যদিও দ্রুত আগুন নিভিয়ে ২৯৭ যাত্রীকে উদ্ধার করা হয়।

[৩] বিমানবন্দর সূত্রে খবর, সৌদি এয়ারলাইন্সের এসভি৭৯২ বিমানটি সৌদি আরবের রিয়াদ থেকে পেশোয়ার এসেছিল। বিমানটি পেশোয়ার বিমানবন্দরের রানওয়ে ছোঁয়ার আগেই আগুন ধরে যায়। বিষয়টি খেয়াল করে এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)। সঙ্গে সঙ্গে তারা পাইলটকে সতর্ক করে। খবর দেওয়া হয় দমকল এবং উদ্ধারকারী দলকেও। 

[৪] পাইলট বিমানটিকে নিরাপদে অবতরণ করান। তারপর আপৎকালীন দরজা দিয়ে যাত্রীদের দ্রুত উদ্ধারের ব্যবস্থা করা হয়। এই ঘটনায় কেউ হতাহত হননি বলে বিমানবন্দর সূত্রে খবর।

আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়