শিরোনাম
◈ স্বল্প সংখ্যক কোটা থাকতে পারে অনগ্রসর ও প্রতিবন্ধিদের জন্য: জি এম কাদের ◈ ৫ শতাংশ কোটা রেখে সংসদে আইন পাসের দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম ◈ রেলওয়ের চাকরিতে ৪০ শতাংশ পোষ্য কোটা কেন অবৈধ নয়: হাইকোর্ট ◈ আন্দোলনকারীদের ওপর পুলিশ লেলিয়ে দেবেন না: সুপ্রিম কোর্ট বার সভাপতি ◈ জামালপুরে বন্যার পানিতে গোসলে নেমে ৪ জনের মৃত্যু ◈ সাংবাদিকদের পেনশন স্কিমে যুক্ত হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর ◈ মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এতো ক্ষোভ কেনো, প্রশ্ন প্রধানমন্ত্রীর ◈ ট্রাম্পের ওপর হামলা নিন্দনীয়: শেখ হাসিনা  ◈ রেড ক্রিসেন্ট সোসাইটিকে আর্তমানবতার সেবায় আরও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির ◈ কোটা প্রসঙ্গে আদালতের রায়ের বিরুদ্ধে এখন আমার বলার কিছুই নাই: প্রধানমন্ত্রী 

প্রকাশিত : ২৩ জুন, ২০২৪, ১২:৩৭ দুপুর
আপডেট : ২৩ জুন, ২০২৪, ০৪:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লেবানন-হিজবুল্লাহ সম্ভাব্য যুদ্ধ নিয়ে তুমুল বাকযুদ্ধ শুরু

রাশিদুল ইসলাম: [২] ইরান বলেছে, হিজবুল্লাহ নিজেকে ও লেবাননকে রক্ষা করতে সক্ষম। লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর সঙ্গে সর্বাত্মক যুদ্ধে ‘চূড়ান্ত পরাজিত’ পক্ষ হবে ইসরায়েল। বিবিসি

[৩] লেবাননে ইসরায়েলের বড় ধরনের হামলার আশঙ্কা বাড়ছে। এ আশঙ্কার মধ্যেই গত শুক্রবার ইরানের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এসব কথা বলা হয়েছে।

[৪] জাতিসংঘে ইরান মিশন সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে বলেছে, নিজেকে বাঁচাতে দখলদার ইসরায়েল সরকারের যেকোনো হঠকারী সিদ্ধান্ত এই অঞ্চলকে একটি নতুন যুদ্ধে নিমজ্জিত করতে পারে। এর ফলে লেবাননের অবকাঠামো ধ্বংস হতে পারে। পাশাপাশি ধ্বংস হতে পারে ১৯৪৮ সালের অধিকৃত অঞ্চলগুলোর অবকাঠামো।

[৫] বিবৃতিতে বলা হয়, নিঃসন্দেহে এ যুদ্ধে একটি পক্ষের চূড়ান্ত পরাজয় হবে। আর তারা হলো ইহুদিবাদী শাসক। হিজবুল্লাহর নিজেকে ও লেবাননকে রক্ষা করার সক্ষমতা রয়েছে। সম্ভবত এই অবৈধ শাসকের (ইসরায়েল) আত্মবিনাশের সময় এসেছে।

[৬] এদিকে ইসরায়েল গত শুক্রবার ইরান-সমর্থিত হিজবুল্লাহকে হুমকি দিয়েছে। ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাটজ বলেছেন, হিজবুল্লাহকে মোকাবিলা করার বিষয়ে তাঁরা শিগগির প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন। মুক্তবিশ্বকে অবশ্যই ইরানের নেতৃত্বাধীন শয়তানের অক্ষের বিরুদ্ধে যুদ্ধে ইসরায়েলের পাশে নিঃশর্তভাবে দাঁড়াতে হবে। ইসরায়েলের যুদ্ধ অন্যদেরও যুদ্ধ।

[৭] হিজবুল্লাহপ্রধান হাসান নাসরাল্লাহ গত বুধবার টেলিভিশনে দেওয়া ভাষণে বলেন, লেবাননের বিরুদ্ধে যুদ্ধে নামলে ইসরায়েলজুড়ে তারা রকেট ও ড্রোন হামলা চালাবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়