শিরোনাম
◈ তিস্তায় নৌকাডু‌বিতে শিশু নিহত ◈ নৌকাডুবিতে নিখোঁজ অভিবাসীর খোঁজে তল্লাশি চালাচ্ছে ইতালির কোস্টগার্ড ◈ উড়তে থাকা যুক্তরাষ্ট্রকে মাটিতে নামিয়ে আনলো দক্ষিণ আফ্রিকা ◈ ১৪ দিনে রেমিট্যান্স এলো ১৬৪ কোটি ডলার ◈ শরীয়তপুরে চেম্বার থেকে আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ বিশ্বকাপের সুপার এইট শুরু, শুক্রবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ   ◈ সেনাবাহিনী প্রধানের ৯, ১৭ ও ৩৩ পদাতিক ডিভিশনে বিদায়ী দরবার ◈ নরেন্দ্র মোদির আমন্ত্রণে শেখ হাসিনা শুক্রবার দিল্লি যাচ্ছেন, ২২ জুন শীর্ষ বৈঠক ◈ দেশ ছাড়িনি, চিকিৎসার জন্য সিঙ্গাপুরে আছি: আছাদুজ্জামান মিয়া  ◈ আগ্রাসনের বিরুদ্ধে উত্তর কোরিয়া-রাশিয়া একে অপরকে সাহায্য করবে, কৌশলগত অংশীদারত্ব চুক্তি সই

প্রকাশিত : ০৪ জুন, ২০২৪, ০৯:৩৯ রাত
আপডেট : ০৬ জুন, ২০২৪, ০২:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকার গঠনের প্রশ্নে নতুন অংশীদারের ইঙ্গিত দিলেন কংগ্রেস নেতা রাহুল 

বিজয় চিহ্ন দেখাচ্ছেন সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন, প্রিয়াংকা ও রাহুল গান্ধী

ইকবাল খান: [২] মঙ্গলবার সন্ধ্যায় দিল্লিতে কংগ্রেসের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে রাহুল গান্ধীর কাছে প্রশ্ন করা হয়েছিল, কংগ্রেস বিরোধী দলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে নাকি সরকার গঠনের থেকে চেষ্টা করছে? সূত্র: এনডিটিভি

[৩] রাহুল গান্ধী জবাবে বলেন, আমরা আমাদের ইন্ডিয়া জোটের অংশীদারদের সঙ্গে আগামীকাল(বুধবার) বৈঠক করবো। আমি বিশ্বাস করি, সেখানে এই প্রশ্নগুলো উত্থাপিত হবে এবং তার উত্তর দেওয়া হবে। আমরা আমাদের অংশীদারদের সম্মান করি, তাই তাদের মতামত ছাড়া গণমাধ্যমে বিবৃতি দিতে চাচ্ছি না।

[৪] জনগণ ব্যবসায়ী গৌতম আদানির সঙ্গে নরেন্দ্র মোদির সম্পর্ককে এক করে দেখেছে মন্তব্য করে রাহুল গান্ধী বলেন, এটা দুর্নীতির সরাসরি সম্পর্ক। ভোটাররা মোদিকে বলে দিয়েছেন, তাঁরা আর তাঁকে চান না।

[৫] একই প্রশ্নের জবাবে কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে নতুন অংশীদারদের বিষয়ে ইঙ্গিতপূর্ণ জবাব দেন। কংগ্রেস সভাপতি বলেন, যতক্ষণ না আমরা আমাদের জোটের অংশীদারদের সঙ্গে কথা বলি.... এবং নতুন অংশীদার, যারা আমাদের সঙ্গে যোগ দিতে পারে, কীভাবে আমরা একসঙ্গে কাজ করতে পারি ও সংখ্যাগরিষ্ঠতা পেতে পারি, দেখা যাক কী হয়।

[৬] ইন্ডিয়া জোটের সরকার গঠনের আশা এই মুহূর্তে উড়িয়ে দেওয়া যায় না। কারণ, বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট এবং কংগ্রেসের নেতৃত্বাধীন ইন্ডিয়া জোটের আসনসংখ্যার পার্থক্য মাত্র ৬০টির মতো।

[৭] এ অবস্থায় সবচেয়ে আলোচিত দল হয়ে উঠেছে অন্ধ্র প্রদেশের চন্দ্রবাবু নাইডুর টিডিপি(১৬ আসনে এগিয়ে) এবং বিহারের নীতিশ কুমারের জেডিইউ(১২ আসনে এগিয়ে)। বলা হচ্ছে, এ দুটি দলই হতে পারে এবারের নির্বাচনে ‘কিংমেকার’।

[৭] দল দুটি বর্তমানে বিজেপি জোটের অংশীদার হলেও অতীতে তারা উভয়েই কংগ্রেসের মিত্র ছিল। এ কারণে তাদের আবারও পাশে টানার চেষ্টা করছে কংগ্রেস।

[৮] একক দল হিসেবে বিজেপি এগিয়ে ছিল ২৪০ আসনে আর কংগ্রেস এগিয়ে ছিল ১০০টি আসনে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়