শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৪ জুন, ২০২৪, ০৯:৩৯ রাত
আপডেট : ০৬ জুন, ২০২৪, ০২:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকার গঠনের প্রশ্নে নতুন অংশীদারের ইঙ্গিত দিলেন কংগ্রেস নেতা রাহুল 

বিজয় চিহ্ন দেখাচ্ছেন সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন, প্রিয়াংকা ও রাহুল গান্ধী

ইকবাল খান: [২] মঙ্গলবার সন্ধ্যায় দিল্লিতে কংগ্রেসের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে রাহুল গান্ধীর কাছে প্রশ্ন করা হয়েছিল, কংগ্রেস বিরোধী দলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে নাকি সরকার গঠনের থেকে চেষ্টা করছে? সূত্র: এনডিটিভি

[৩] রাহুল গান্ধী জবাবে বলেন, আমরা আমাদের ইন্ডিয়া জোটের অংশীদারদের সঙ্গে আগামীকাল(বুধবার) বৈঠক করবো। আমি বিশ্বাস করি, সেখানে এই প্রশ্নগুলো উত্থাপিত হবে এবং তার উত্তর দেওয়া হবে। আমরা আমাদের অংশীদারদের সম্মান করি, তাই তাদের মতামত ছাড়া গণমাধ্যমে বিবৃতি দিতে চাচ্ছি না।

[৪] জনগণ ব্যবসায়ী গৌতম আদানির সঙ্গে নরেন্দ্র মোদির সম্পর্ককে এক করে দেখেছে মন্তব্য করে রাহুল গান্ধী বলেন, এটা দুর্নীতির সরাসরি সম্পর্ক। ভোটাররা মোদিকে বলে দিয়েছেন, তাঁরা আর তাঁকে চান না।

[৫] একই প্রশ্নের জবাবে কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে নতুন অংশীদারদের বিষয়ে ইঙ্গিতপূর্ণ জবাব দেন। কংগ্রেস সভাপতি বলেন, যতক্ষণ না আমরা আমাদের জোটের অংশীদারদের সঙ্গে কথা বলি.... এবং নতুন অংশীদার, যারা আমাদের সঙ্গে যোগ দিতে পারে, কীভাবে আমরা একসঙ্গে কাজ করতে পারি ও সংখ্যাগরিষ্ঠতা পেতে পারি, দেখা যাক কী হয়।

[৬] ইন্ডিয়া জোটের সরকার গঠনের আশা এই মুহূর্তে উড়িয়ে দেওয়া যায় না। কারণ, বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট এবং কংগ্রেসের নেতৃত্বাধীন ইন্ডিয়া জোটের আসনসংখ্যার পার্থক্য মাত্র ৬০টির মতো।

[৭] এ অবস্থায় সবচেয়ে আলোচিত দল হয়ে উঠেছে অন্ধ্র প্রদেশের চন্দ্রবাবু নাইডুর টিডিপি(১৬ আসনে এগিয়ে) এবং বিহারের নীতিশ কুমারের জেডিইউ(১২ আসনে এগিয়ে)। বলা হচ্ছে, এ দুটি দলই হতে পারে এবারের নির্বাচনে ‘কিংমেকার’।

[৭] দল দুটি বর্তমানে বিজেপি জোটের অংশীদার হলেও অতীতে তারা উভয়েই কংগ্রেসের মিত্র ছিল। এ কারণে তাদের আবারও পাশে টানার চেষ্টা করছে কংগ্রেস।

[৮] একক দল হিসেবে বিজেপি এগিয়ে ছিল ২৪০ আসনে আর কংগ্রেস এগিয়ে ছিল ১০০টি আসনে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়