শিরোনাম
◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ ব্রিকসকে দেওয়ার মতো অনেক কিছু রয়েছে বাংলাদেশের: ডা. দীপু মনি ◈ পল্টনে ফাইন্যান্স টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী

প্রকাশিত : ২০ মে, ২০২৪, ০৩:৪২ রাত
আপডেট : ২০ মে, ২০২৪, ০৪:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ানসহ তার সঙ্গীদের বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি বেল-২১২ মডেলের ছিল।

সোমবার (২০ মে) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আল জাজিরা।

প্রতিবেদনে সংবাদ মাধ্যমটি জানায়, ছবি ও ভিডিওতে নিশ্চিত হওয়া গেছে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সঙ্গীরা যুক্তরাষ্ট্রের তৈরি বেল ২১২ হেলিকপ্টারে ছিলেন। এটি দুই ব্লেডের একটি মাঝারি আকারের হেলিকপ্টার যাতে ১৫টি আসন রয়েছে, একজন পাইলট এবং ১৪ জন যাত্রী এতে ভ্রমণ করতে পারেন। তবে, রাইসির হেলিকপ্টারে ফ্লাইট ক্রু এবং সম্ভাব্য নিরাপত্তা কর্মীসহ কতজন লোক রয়েছে তা স্পষ্ট নয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীসহ তার সঙ্গীদের বহনকারী পাহাড়ে বিধ্বস্ত হেলিকপ্টারটি পাওয়া গেছে বলে জানিয়েছে রয়টার্স। অন্যদিকে, রেড ক্রিসেন্ট হেলিকপ্টারটি পাওয়ার দাবি উড়িয়ে দিয়েছে।

এদিকে, ঘটনাস্থলে ৪০টি উদ্ধারকারী দল পৌঁছেছে। উদ্ধারকারীরা এখনও প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারের অবস্থান শনাক্ত করতে পারেননি। ভারী বৃষ্টিপাত ও কুয়াশাচ্ছন্ন থাকায় উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। রাইসির জন্য ইরানজুড়ে দোয়া করা হচ্ছে।

উল্লেখ্য, ৬৩ বছর বয়সী ইব্রাহিম রাইসি ২০২১ সালে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হন। ইরানের রাজনীতিতে খুবই প্রভাবশালী এই নেতাকে দেশটির পরবর্তী সর্বোচ্চ ধর্মীয় নেতা হিসেবে দেখা হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়