শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আপডেট : ২৫ এপ্রিল, ২০২৪, ০৭:৪৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কিয়েভের জন্য আরও অস্ত্র যুদ্ধের গতি পাল্টাবে না: ক্রেমলিন

রাশিদুল ইসলাম: [২] ইউক্রেনের জন্য মার্কিন কংগ্রেস ৬১-বিলিয়ন ডলারের সামরিক সহায়তা প্যাকেজ দেওয়ার পর ব্রিটেন কিয়েভকে আরো ৬১৭ মিলিয়ন ডলার সামরিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে। কিন্তু ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভের মতে, মার্কিন কংগ্রেস সম্প্রতি অনুমোদিত ৬১ বিলিয়ন প্রতিরক্ষা প্যাকেজ ইউক্রেনের পক্ষে যুদ্ধক্ষেত্রের পরিস্থিতি পরিবর্তন করবে না। আরটি

[৩] বুধবার রুশ মিডিয়ার সাথে কথা বলার সময়, পেসকভ বলেছিলেন যে ‘যুদ্ধক্ষেত্রের পরিস্থিতি খুব বাকপটু এবং দ্ব্যর্থহীন, তবে আমরা এর পুনরাবৃত্তি করতে কখনই ক্লান্ত হই না। ইউক্রেনকে দেওয়া এই সমস্ত নতুন অস্ত্রের ব্যাচ, যা সম্ভবত এখনই প্রস্তুত, তা কখনো যুদ্ধের গতি পরিবর্তন করবে না।
ক্রেমলিনের মুখপাত্র আরও উল্লেখ করেন যে পশ্চিমা মিডিয়া এবং কর্মকর্তাদের বর্ণনা গত এক বছরে অনেক ‘পরিবর্তন’ হয়েছে। যদিও এক বছর আগে পশ্চিমে সাধারণ ঐক্যমত ছিল যে রাশিয়ার পরাজয় আসন্ন, এটি পরে সতর্কতার সঙ্গে বলতে শুরু করেছে যে ইউক্রেনীয় সরকারের পতন হতে পারে এবং অবশেষে আরও অস্ত্র সরবরাহ এই ফলাফলকে প্রতিরোধ করতে পারে।

[৪] পেসকভ জোর দিয়ে বলেন, মার্কিন সরকার কার্যকরভাবে তার নিজস্ব সামরিক শিল্প কমপ্লেক্সে বিলিয়ন ডলার বিনিয়োগ করছে। 

[৫] সোমবার শীর্ষ রুশ কমান্ডারদের সাথে একটি বৈঠকে দেশটির প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু ঘোষণা করেছেন যে মস্কোর বাহিনী অগ্রগতি করছে এবং সাম্প্রতিক দিনগুলিতে ডনবাসের বেশ কয়েকটি শহরকে মুক্ত করেছে। তিনি সংঘাত শুরু হওয়ার পর থেকে কিয়েভের অর্ধ মিলিয়ন সৈন্যের ক্ষতির অনুমান করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়