শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২৪, ০৮:৩৭ সকাল
আপডেট : ২৫ এপ্রিল, ২০২৪, ০৪:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজায় নতুন দুই ব্রিগেড সেনা পাঠাচ্ছে ইসরায়েল

সাজ্জাদুল ইসলাম: [২] ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার রাফাহ এলাকায় হামলা চালানোর পরিকল্পনা ইসরায়েল চুড়ান্ত করার খবরে মধ্যে এই  নতুন দুই ব্রিগেড সেনা পাঠানোর প্রস্তুতির কথা জানা গেল। সূত্র : আল-জাজিরা

[৩] ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, ১৪৬নং রিজার্ভ ব্রিগেড এবং ৬৭৯নং রিজার্ভ ব্রিগেডের সেনাদের উত্তর ইসরায়েলের লেবানন সীমান্ত থেকে গাজা উপত্যকা পর্যন্ত মোতায়েন করা হবে। ইসরায়েলের সেনাবাহিনীর একটি ব্রিগেডে সাধারণত ২ হাজার থেকে ৫ হাজার সেনা থাকে।

[৪] তবে গাজায় কেন নতুন করে আরও দুই ব্রিগেড সেনা পাঠানো হবে সেটি স্পষ্ট  জানায়নি ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী। গাজার দক্ষিণের রাফাহতে ইসরায়েল হামলা চালানোর সিদ্ধান্তে অটল রয়েছে এবং যুক্তরাষ্ট্রও তাতে সম্মতি দিয়েছে বলে খবরের মধ্যে নতুন দুই ব্রিগেড সেনা গাজায় পাঠানো হচ্ছে। বর্তমানে রাফাহতে ১৪ লাখেরও বেশি বাস্তচ্যূত ফিলিস্তিনি অবস্থান করছেন।

[৫] দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, রাফাহতে হামলা না চালানো হলে গাজায় তারা পূর্ণ জয় পাবে না। কারণ রাফাহতে এখনো হামাসের চার ব্রিগেড যোদ্ধা রয়ে গেছে।

[৬] গত  ৭ অক্টোবর থেকে ইসরায়েল গাজায় হামলা চালিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার হামলার (২৫মার্চ) ২০২ দিন। এই দীর্ঘ সময়ে ইসরায়েল ৩৪ হাজারের বেশি নিরীহ ফিলিস্তিনিকে হত্যা ও ৭৭ হাজারকে আহত করলে এখনো হামাসকে দমন করতে পারেনি। প্রতিনিয়ত হামাসের আক্রমনে নাস্তানাবুদ হচ্ছে দখলদার সেনারা। 

এসআই/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়