শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২০ এপ্রিল, ২০২৪, ০১:০৯ দুপুর
আপডেট : ২১ এপ্রিল, ২০২৪, ১২:১৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্যারিসে ইরান কনস্যুলেটে হামলার হুমকি, গ্রেপ্তার ১

ইমরুল শাহেদ: [২] এই ঘটনাটি ঘটেছে শুক্রবার স্থানীয় সময় দুপুর ২টায়। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ফ্রান্সের রাজধানী প্যারিসে ইরানের কনস্যুলেটে হামলার হুমকি দিয়ে এক ব্যক্তি ভিতরে প্রবেশ করে। পুলিশ আপাতত হামলার আশঙ্কামুক্ত রাখতে পুলিশ কনস্যুলেটটি ঘিরে রেখেছে।
 
[৩] ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, ইরানি কনস্যুলেটে ভিতরে ডুকে এক ব্যক্তি আত্মঘাতী বোমা হামলায় নিজেকে উড়িয়ে দেওয়ার হুমকি দেয়। নিরাপত্তা সূত্র জানিয়েছে, কনস্যুলেটের পক্ষ থেকেই তাদের জানানো হয় এক ব্যক্তি গ্রেনেড অথবা বিস্ফোরক বেল্ট নিয়ে ভেতরে প্রবেশ করেছে বলে আশঙ্কা করা হয়।
 
[৪] মেইলের প্রতিবেদনে বলা হয়, লোকটি দুই হাত উপরে তুলে পুলিশের কাছে আত্মসমর্পণ করে। পুলিশ জানিয়েছে, তার সঙ্গে কোনো বিস্ফোরক বা অস্ত্র ছিল না। পুলিশ তাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে। 

[৫] প্যারিস ট্রান্সপোর্ট কোম্পানি আরএটিপি মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক পোস্টে জানায়, কনস্যুলেটের দিকে যাওয়া দুটি লাইনে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

[৬] বার্তা সংস্থা রয়টার্স জানায়, হামলার হুমকি দেওয়া ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তবে ওই ব্যক্তি কোনো বিস্ফোরক বহন করছিলেন না। তিনি আতঙ্ক সৃষ্টি করতে নিজের কাছে বিস্ফোরক থাকার ভুয়া তথ্য ছড়িয়েছিলেন।

[৭] পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি কনস্যুলেটের ছাদে একটি পতাকা স্থাপন করেন। গ্রেপ্তারের পর তিনি জানান, তার ভাইয়ের হত্যার প্রতিশোধ নিতে কনস্যুলেটে হামলা চালাতে গিয়েছিলেন তিনি। তবে এ ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

[৮] শুক্রবার সকালে ইরানের ইসফাহানে ড্রোন হামলা চালায় ইসরায়েল। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই প্যারিসে অবস্থিত ইরানের কনস্যুলেটে হট্টগোলের তথ্য শোনা যায়।

আইএস/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়