শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ১৭ এপ্রিল, ২০২৪, ০৬:৪৯ বিকাল
আপডেট : ১৭ এপ্রিল, ২০২৪, ০৬:৪৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মার্কিন রাজনীতিবিদরা ইউক্রেনের বিষয় ‘পাত্তা দেন না’ বললেন জেলেনস্কি

রাশিদুল ইসলাম: [২] ইউক্রেনের প্রেসিডেন্ট ভলাদিমির জেলেনস্কি বলেছেন,            
মার্কিন সাহায্য বন্ধ করা একটি ‘অসম্মানজনক’ বিষয়। তিনি বলেন, মার্কিন রাজনীতিবিদরা কিয়েভের জন্য সাহায্যের ইস্যুতে রাজনৈতিক খেলা খেলছেন। ইউক্রেনে কত লোক মারা যাচ্ছে তা তারা চিন্তা করছেন না। আরটি

[৩] ডেমোক্রেট এবং রিপাবলিকানদের মধ্যে তিক্ত বিরোধের কারণে কয়েক মাস ধরে মার্কিন কংগ্রেসে আটকে থাকা ইউক্রেনের জন্য অর্থ সহায়তার ব্যাপারে দেশটির আইনপ্রণেতারা একটি বিতর্কিত সহায়তা প্যাকেজের ব্যাপারে ভোট দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে মন্তব্য করেছেন জেলেনস্কি। 

[৪] সোমবার একটি সাক্ষাৎকারে, জেলেনস্কি রিপাবলিকান হাউস স্পিকার মাইক জনসনের সপ্তাহান্তে করা মন্তব্যের উল্লেখ করেছেন। মাইক জনসন ফক্স নিউজকে বলেন যে তিনি এই সপ্তাহে ইসরায়েলের জন্য একটি সহায়তা বিলের উপর ভোট দিয়ে এটিকে এগিয়ে যাওয়ার পরিকল্পনা করেছেন, কখন একটি ইউক্রেন প্যাকেজ নেওয়া হবে বা এটি পশ্চিম জেরুজালেমের জন্য অর্থায়নের সাথে যুক্ত হবে কিনা তা উল্লেখ করেননি। 

[৫] জেলেনস্কি পিবিএস নিউজআওয়ারকে বলেন, ‘ ইউক্রেনের প্রতি এধরনের দৃষ্টিভঙ্গী বিশুদ্ধ রাজনীতি, বিশ্বের জন্য কলঙ্ক এবং গণতন্ত্রের জন্য কলঙ্কজনক।’ ইউক্রেনে প্রতিদিন কত লোক মারা যাচ্ছে তা কেউ চিন্তা করে না। তারা শুধুমাত্র তাদের অনুমোদন রেটিং সম্পর্কে চিন্তা করে।

[৬] মাইক জনসন এর পর থেকে এই সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের চাওয়া দীর্ঘ-স্থবির ইউক্রেন সহায়তা বিল অগ্রসর করার প্রতিশ্রুতি দিয়েছেন, সোমবার একাধিক সংবাদমাধ্যম তা জানিয়েছে। জনসন কথিত একটি রুদ্ধদ্বার বৈঠকে রিপাবলিকান সহকর্মীদের বলেছিলেন যে তিনি আগামী দিনে হাউসকে একটি স্বতন্ত্র বিলের উপর ভোট দেওয়ার অনুমতি দিতে চান যা কিয়েভের জন্য অতিরিক্ত সামরিক সহায়তা নিশ্চিত করবে। হাউসটি ইসরায়েল এবং তাইওয়ানকে আরও সহায়তা প্রদানকারী পৃথক বিলগুলিতে ভোট দেবে বলেও আশা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়