শিরোনাম

প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০২৪, ০২:৫৮ দুপুর
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ১১:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর রয়েছে ২০ কোটি রুপির স্থাবর-অস্থাবর সম্পত্তি

ইমরুল শাহেদ: [২] ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নামে কোনও বাড়ি বা ফ্ল্যাট নেই। এমনকী নিজের কোনও গাড়িও নেই। স্থাবর-অস্থাবর মিলিয়ে ২০ কোটি রুপির সম্পত্তি আছে এই রাজনীতিকের। কেরালার ওয়ানাড়ে মনোনয়ন পেশের সঙ্গে জমা দেওয়া হলফনামায় এই তথ্য দিয়েছেন তিনি। সূত্র: দি ওয়াল

[৩] বুধবার দুপুরে মনোনয়ন জমা দেওয়ার সময় তার সঙ্গে ছিলেন দলের নেতা কেসি বেণুগোপাল ছাড়াও বোন প্রিয়ঙ্কা গান্ধী। হলফনামায় রাহুল জানিয়েছেন, তার কাছে ৯.২৪ কোটির অস্থাবর সম্পত্তি আছে। এর মধ্যে ৫৫ হাজার রুপি নগদ, ২৬.২৫ লাখ রুপি ব্যাঙ্কে মেয়াদি জমা, ৪.৩৩ কোটির বন্ড এবং শেয়ার, ৩.৮১ কোটির মিউচ্যুয়াল ফান্ড, ১৫.২১ লাখ রুপির স্বর্ণ বন্ড এবং ৪.২০ লাখ রুপির গয়না আছে।

[৪] স্থাবর সম্পত্তি বলতে ১১.১৫ কোটি রুপির জমিজমা আছে। তার মধ্যে দিল্লির মেহরৌলিতে বোন প্রিয়ঙ্কার সঙ্গে যৌথ মালিকানায় একটি কৃষিজমি আছে। গুরুগ্রামে রাহুলের নামে একটি অফিস করার মতো জায়গা, যার বর্তমান মূল্য ৯ কোটি রুপি। কৃষিজমিটি উত্তরাধিকার সূত্রে পাওয়া হলেও অফিসে জায়গাটি রাহুলের নিজস্ব বলে দাবি করা হয়েছে হলফনামায়।

[৫] নির্বাচন কমিশনের কাছে দেওয়া হলফনামায় রাহুল বলেছেন, তার বিরুদ্ধে কী কী পুলিশ কেস আছে। সোশ্যাল মিডিয়ায় এক নির্যাতিতার পারিবারিক পরিচয় ফাঁস করে দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে পকসোতে একটি মামলা রয়েছে। দিল্লি হাইকোর্টের নির্দেশে এফআইআর সিল করা খামে রয়েছে। রাহুল লিখেছেন, আমি এফআইআর সম্পর্কে এর বিস্তারিত কিছু জানি না। আমি ওই মামলায় আদৌ অভিযুক্ত কিনা তাও জানি না।

[৬] অন্যান্য মামলাগুলির মধ্যে রয়েছে, বিজেপি নেতাদের করা অবমাননা এবং অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডের একটি অপরাধমূলক ষড়যন্ত্র মামলা। সম্পাদনা: ইকবাল খান

আইএস/আইকে/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়