শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:১৪ বিকাল
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:১৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আবারও বিজ্ঞাপনচিত্রে জুটি হলেন আঁখি-ফেরদৌস

মনিরুল ইসলাম: [২] অভিনয়ে ও গানে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে বিরল রেকর্ড সৃষ্টি করা সুন্দরী - সুরেলা কণ্ঠতারকা আঁখি আলমগীর।তিনি ইতিমধ্যে দেশীয় সংস্কৃতির অনেক শাখায় কাজ করেছেন। সঙ্গীতে ক্যারিয়ার গড়ার সেই শৈশবে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন।
 
[৩] আমজাদ হোসেন পরিচালিত 'ভাত দে' ছবিতে শিশুশিল্পী হিসেবে অসাধারণ অভিনয় করে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন আঁখি। ওই সময়ে অনেকে ধরেই নিয়েছিলেন চিরসবুজ নায়ক আলমগীর তনয়া বাবার পদাঙ্ক অনুসরণ করে চলচ্চিত্রে ক্যারিয়ার গড়বেন। কিন্তু মানুষের ভাবনায় জল ঢালেন আঁখি। নায়িকা হননি তিনি।অভিনয় আর করেননি। হয়ে যান গায়িকা। কন্ঠের যাদুতে বিমোহিত করেন তার গান ভক্তদের। 
 
[৪] বাবা আলমগীর পরিচালিত 'একটি সিনেমার গল্প' ছবিতে গান গেয়ে প্লেব্যাক গায়িকা হিসেবেও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান আঁখি। শিশু অভিনেত্রী আর গায়িকা হিসেবে একই ব্যক্তির জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী হিসেবে ঢাকাই মিডিয়স অঙ্গনে বিরল তিনি। 
 
[৫] আঁখি কণ্ঠশিল্পী হলেও নিজের পেশার বাইরে গিয়ে বারবার ভিন্ন ভিন্ন পেশার কাজে যুক্ত হয়েছেন। এবারও ঘটলো তেমনি একটি ঘটনা। চিত্রনির্মাতা অনন্য মামুনের পরিচালনায় একটি অভিজাত আবাসিক হোটেলের বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করেছেন তিনি।
 
[৬] আর এই বিজ্ঞাপনচিত্রে আঁখি মডেল হয়েছেন তার দীর্ঘদিনের বন্ধু অভিনেতা ও ঢাকা -১০ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ফেরদৌস আহমেদের সঙ্গে জুটি বেঁধে। যদিও তারা  ইতিপূর্বে একসঙ্গে মডেলিং, অভিনয় এবং নাচ করেছেন জুটি হয়ে। 
 
[৭] নতুন বিজ্ঞাপনচিত্র নিয়ে আঁখি আলমগীর বলেন, এটি আমার অনন্য মামুনের নির্দেশনায় বিজ্ঞাপনচিত্রে দ্বিতীয় কাজ। মামুনের নির্দেশনা বেশ গোছানো। যে হোটেলের বিজ্ঞাপনচিত্রের কাজ করলাম সেই হোটেলটির পরিবেশ এক কথায় দুর্দান্ত। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিজ্ঞাপনচিত্রটি প্রচারে এলে সবাই তা অনুভব করতে পারবেন। 
 
[৮] ফেরদৌস প্রসঙ্গে আঁখি বলেন, ওর সঙ্গে আমি প্রথম কাজ করি আমার গাওয়া বাবুজি গানটির মিউজিক ভিডিওতে। সেটিই তার প্রথম ও একমাত্র মিউজিক ভিডিওতে মডেল হওয়া। এরপর টিভি চ্যানেলের ঈদের অনুষ্ঠানে আমরা ডুয়েট নাচ করি। ফেরদৌস প্রযোজিত-অভিনীত 'এক কাপ চা' ছবিতে আমার নিজের গাওয়া গানের সঙ্গে ফেরদৌসের সঙ্গে একটি অতিথি চরিত্রে অভিনয় করেছিলাম। এরপর দু'জন জুটিবদ্ধ হয়ে প্রথমবার বিজ্ঞাপনচিত্রে মডেলিং করেছি। এবারও বিজ্ঞাপনচিত্রেই কাজ করলাম। 
 
[৯] ফেরদৌসের সঙ্গে জুটি বেঁধে চলচ্চিত্রে নায়ক নায়িকা হওয়া বাকি রয়েছে। তবে এখন পর্যন্ত ওই রকম কোনো পরিকল্পনা নেই। অবশ্য বিভিন্ন সময়েই নায়িকা হওয়ার প্রস্তাব আসে। এখনও আছে সেই রকম প্রস্তাব। 
 
[১০] এদিকে, জানা গেছে, বিজ্ঞাপনচিত্রের শুটিং শেষে  ঢাকায় ফিরে এসে স্টেজ শোতে ব্যস্ত হয়ে পড়েছেন এই কন্ঠতারকা। ২৭, ২৮ ও ২৯ ফেব্রুয়ারি ঢাকাতেই তিনটি ভিন্ন শোতে সংগীত পরিবেশন করবেন তিনি। 
[১১] আঁখি আলমগীরের সর্বশেষ আলোচিত গানগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে টিপটিপ বৃষ্টি, পিয়া গিয়েছে দুবাই, রাজকুমারী, কোথায় রেখেছো আমায়, লায়লা ইত্যাদি। গানের বাইরে প্রায়ই তাকে দেখা যায় বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনচিত্রে। 
  • সর্বশেষ
  • জনপ্রিয়