শিরোনাম
◈ শুক্রবার কমছে সয়াবিন তেলের দাম ◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:০৫ বিকাল
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়বেন ড্যানি সিডাক

শিমুল চৌধুরী ধ্রুব: [২] দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন। কেউ নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন। অন্যদিকে অংশগ্রহণে ইচ্ছুকরা নিচ্ছেন জোর প্রস্তুতি। এ তালিকায় উঠল অভিনেতা ড্যানি সিডাকের নাম। শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে লড়বেন ড্যানি সিডাক।

[৩] বিষয়টি গণমাধ্যমে জানিয়েছেন ড্যানি সিডাক নিজেই। তিনি বলেন, শুনলাম দুটি প্যানেল হতে যাচ্ছে। আমরাও একটি প্যানেল দেব নির্বাচনে।

[৪] নির্বাচনে দাঁড়ানোর কারণ ব্যখ্যা করে এ অভিনেতা বলেন, দেখুন, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতেও পর পর তিনবার সিনিয়র সহ-সভাপতি ছিলাম। শিল্পী ও ইন্ডাস্ট্রির মানুষের সঙ্গে আমার নিবিড় সম্পর্ক রয়েছে। বিগত বছরগুলোতে সমিতি নিয়ে বিভিন্ন বিতর্কের ঘটনা সবাই দেখেছেন।

[৫] তিনি আরও বলেন, শিল্পীরা হলেন ফুলের মতো, তারা এসব বিতর্কিত বিষয় পছন্দ করেন না। যেহেতু আমি দায়িত্বশীল পদে একটা সময় ছিলাম। আমি জানি শিল্পীদের চাওয়া। এছাড়া সিনেমার অবস্থা আগের মতো নেই। সিনেমার উন্নয়নেও শিল্পী সমিতির ভূমিকা রাখা প্রয়োজন। আমরা প্যানেলের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। তফসিল ঘোষণার পরে পুরো প্যানেলের ঘোষণা দেব। তার আগে আমরা নিজের মধ্যকার কাজ এগিয়ে নিচ্ছি। মূলত শিল্পীদের স্বার্থে কাজ করতে চাই।

[৬] সবশেষে ড্যানি সিডাক বলেন, অনেকেই নির্বাচনের আগে বড় বড় ঘোষণা দেন। কিন্তু পরে সেসব পূরণ করেন না। এটা নিয়ে সাধারণ শিল্পীদের মাঝেও ক্ষোভ রয়েছে। তাদের মধ্যে থেকেও অনেকেই আমাকে নির্বাচন করার কথা বলেছেন। আমি চেষ্টা করব শিল্পীদের প্রত্যাশা পূরণের।

[৭] আগামী ১৯ এপ্রিল এফডিসিতে অনুষ্ঠিত হবে শিল্পী সমিতির নির্বাচন। এবারের নির্বাচনে মনোয়ার হোসেন ডিপজল ও মিশা সওদাগর থাকবেন এক প্যানেলে। অন্যদিকে ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিদায়ী কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চন। সেকারণে বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার নিজের প্যানেলের জন্য সভাপতি পদপ্রার্থী খুঁজে বেড়াচ্ছেন। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসসিডি/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়