শিরোনাম

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২৩, ০৮:৩৬ রাত
আপডেট : ০২ ডিসেম্বর, ২০২৩, ০৪:১১ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সড়ক দুর্ঘটনা রোধে চালকদের চিন্তার পরিবর্তন দরকার: ইলিয়াস কাঞ্চন

মাসুদ আলম: [২] ‘নিরাপদ সড়ক চাই’ সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, দেশে সড়ক দুর্ঘটনা রোধে চালক ও কর্মীদের চিন্তাভাবনার পরিবর্তন না হলে, যত চেষ্টা করা হোক না কেন, লাভ হবে না। সড়ক দুর্ঘটনা ৫০ শতাংশ কমিয়ে এনে এসডিজি অর্জনে সরকারের যে লক্ষ্যমাত্রা, তা পূরণ হবে না। তাই পরিবহন সেক্টরের সংশ্লিষ্টদের বলতে চাই, আপনারা আপনাদের মন-মানসিকতার পরিবর্তন করুন। সাধারণ চালকদের জীবনমানের উন্নয়ন করুন। কারণ জীবনমানের উন্নয়ন না হলে যাত্রীদের প্রতি তাদের মায়া-মমতা জন্ম নেবে না।

[৩] শুক্রবার প্রতিষ্ঠানটির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ উপলক্ষে আগামী এক বছরের সহায়তা কার্যক্রমের উদ্বোধন ও ২০২২ সালের ১ ডিসেম্বর থেকে গত এক বছর সহায়তা কার্যক্রমের চিত্র তুলে ধরা হয়।

[৪] তিনি আরও বলেন, ‘নিরাপদ সড়ক চাই’ যে কোনো দুর্যোগ এবং অসহায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে থাকে। বিশেষ করে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারকে স্বাবলম্বী করে গড়ে তুলতে প্রতিবছর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জনকল্যাণমুখী কর্ম পরিকল্পনা বাস্তবায়ন করা হয়। সহায়তার মধ্যে মোমবাতি মেশিন, হুইল চেয়ার, কৃত্রিম পা, ক্র্যাচ, ছোট দোকান তৈরি করে দেওয়া (পুঁজিসহ), গরু-ছাগল প্রদান, সেলাই মেশিন বিতরণ, গৃহহীনদের ঘর তৈরি করে দেওয়া এবং শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়